দিনাজপুর সংবাদাতাঃ ১০ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে প্রান-আরএফএল গ্রুপের দিনাজপুর সেলস্ রিপ্রেজেন্টটিভ(এসআর) এর সকল পর্যায়ের কর্মীরা।

২ সেপ্টেম্বর বুধবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে কর্মীদের নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন বোনাস প্রদান,মৃত্যু পরবর্তীতে পরিবারকে ৫ লাখ টাকা এককালিন প্রদান,টিএ/ডিএ প্রদান, সকল প্রকার নির্যাতন-নিপিড়ন বন্ধসহ আরো ৬ দফা দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে প্রতিষ্ঠানটির কর্মীরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন,সারাদেশে করোনাকালিন দূর্যোগের মধ্যেও প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থে আমরা কাজ করে যাচ্ছি কিন্তু গত ২/৩ মাস যাবত আমরা বেতন,বোনাস,টিএডিএ পাচ্ছি না। এমন র্দূযোগে আমরা পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবন-যাপন করলেও কেউ আমাদের সহযোগীতা করছে না।

তারা বলেন,আমরা সংশ্লীষ্ট প্রতিষ্ঠানের প্রশাসনকে আগামী ৩ দিনের আল্টিমেটাম দিচ্ছি এরমধ্যে যদি তারা আমাদের দাবী দাওয়া মেনে না নেয় তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। একই সাথে সরকারের কাছে আমরা শ্রমিকরা ১০ দফা বাস্তবায়ন ও প্রতিকারের জন্য জোর দাবী জানাচ্ছি।

দাবী গুলোঃ বিগত সময়ের হেল্ডাপ বেতন দিতে হবে,বর্তমান বেতন পলিসি বাতিল করতে হবে,একই পন্য ভিন্ন গ্রুপে দেওয়া যাবে না ( ডিপোতে পন্য থাকে না টার্গেট বেশী দেওয়া হয় যা করা সম্ভব হয় না),প্রতি বছর বেতন ভাতা বৃদ্ধির নিয়ম চালু করতে হবে,সেচ্ছায় চাকুরী ছেড়ে দিলে জিডিপি এস এর টাকা ১০০% দিতে হবে,বিনা কারনে এসআরকে চাকুরীচুত করা যাবে না, কোম্পানীল সোফটওয়ার ১০০% ঠিক না করা পর্যন্ত হাজিরা নিশ্চিত করতে হবে,বিনা কারনে এসআরকে গালি-মন্দ করা যাবেনা,টিএ/ডিএ বাড়াতে হবে এবং সেলস্ কমিশন বাড়াতে হবে,কর্মরত অবস্থায় কেউ মৃত্যুবরন করলে তার পরিবারকে ৫ লাখ টাকা নগদ প্রদান করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য