দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে মুজিববর্ষ উপলক্ষ্যে চলমান বৃক্ষরোপন কর্মসুচির অংশ হিসাবে জেলা প্রশাসক কার্যালয়ের ছাদ কৃষির অংশ হিসাবে ছাদে ২ শত বৃক্ষ রোপন কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে ।

আজ বুধবার বিকাল ৪ টার দিকে দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম তার প্রশাসনিক কার্যালয়ের ছাদে ২ শতাধিক বিভিন্ন ফল ও ফুল গাছের চারা রোপন করে এর কার্যক্রম উদ্ধোধন করেন ।

দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা হটিকালচারের সহযোগিতায় এই ছাদ কৃষির অংশ হিসাবে এই জেলা প্রশাসক কার্যালয়ের বিশাল ছাদে এই ছাদ কৃষির কার্যক্রম শুরু করা হয় । জেলা প্রশাসক কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী প্রত্যেকে একটি করে ড্রামের মধ্যে একটি করে বৃক্ষ রোপন করেন ।

জেলা প্রশাসকের কার্যালয়ের ছাদে ছাদ কৃষি উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিশেষ অতিথি হিসাবে হটিকালচার উপ পরিচালক প্রদীপ কুমার গুহ , কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক তৌহিদুল ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আবু সালেহ মাহফুজুল আলম , অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) সামিউল ফেরদৌস , অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট আসিফ জামান প্রমুখ ।

জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন , জেলা প্রশাসকের কার্যালয়ের ছাদের আজ মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী এক কোটি বৃক্ষ রোপন কর্মসুচির অংশ বিশেষ ছাদে বৃক্ষ রোপন কার্যক্রম উদ্ধোধন করা হল। আমরা অনেক আগ থেকেই জেলায় বৃক্ষ রোপন কার্যক্রম শুরু করেছি । আমরা আজ জেলা প্রশাসকের ছাদকে বিভিন্ন ফল ও ফুলের চারা রোপন করে ছাদটিকে ব্যবহার করতে পারছি । এ

ই ছাদ কৃষি গোটা জেলাবাসিকে ছাদ কৃষি করতে অনেকাংশ উদ্ধুদ্ধ করবে এবং জেলা প্রশাসকের কার্যালয়ে অনেকে বিভিন্ন কাজে আসতে হয় । তারা এখানে আসলে এই ছাদ কৃষি দেখে নিজেরাও নিজ বাড়ীর ছাদে স্বল্প খরচে এই ছাদ কৃষি করতে পারবে বলে আমি আশা করি । এছাড়াও জেলার অনেক আদর্শ কৃষককে এই ছাদ কৃষি প্রদর্শনের ব্যবস্থা করা হবে । পরে বিশেষ মোনাজাদের মাধ্যমে এই ছাদকৃষি বৃক্ষ রোপন অনুষ্ঠানের সম্পন্ন করা হয় ।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য