Dinajpur-12-05-14---জিন্নাত হোসেন॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে মেধা ও যোগ্যতার কোন বিকল্প নেই। তাই আমাদেরকে আর পিছিয়ে পড়ে থাকলে চলবে না।  এ জন্য সকলকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, প্রতিযোগিতামুলক এই বিশ্বে টিকে থাকার জন্য বর্তমান শেখ হাসিনার সরকার দেশের সকল ছাত্র-ছাত্রীকে বিশ্বমানের করে গড়ে তুলতে ব্যাপক কর্মসূচী গ্রহন করেছে।
Dinajpur-12-05-14-
সোমবার দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অন্ষ্ঠুানে প্রধান অতিথির বক্তব্যে ইকবালুর রহিম এ কথা বলেন। তিনি সকলের প্রতি তথ্য প্রযুক্তিসহ বিজ্ঞানের নতুন প্রযুক্তি সম্পর্কে জ্ঞান অর্জন করার উপর গুরুত্বারোপ করে বলেন, একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে বর্তমান সরকার ভিশন গ্রহন করেছে। নিরক্ষরতার অভিশাপ মুক্ত করার লক্ষ্য নিয়েই সরকার ইতিমধ্যে জাতীয় শিক্ষানিতি প্রণয়ন করেছে। এই শিক্ষানিতি বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচী শুরু করা হয়েছে। এর অংশ হিসেবে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামুল্যে পাঠ্যবই বিতরন এবং প্রাথমিক সমাপনী ও জনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা চালু করেছে।

দিনাজপুর সরকারি বালিক উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক চন্দ্র শেখর ভট্টচার্য্য এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোঃ তৌফিক ইমাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) রানু রায়, ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক (দিবা) নরেন্দ্র নাথ শীল। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক সুভাষ চন্দ্র অধিকারী, রওশন আরা ছবি ও মোঃ জাহাঙ্গীর আলম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য