দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ৩১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে।

এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৩০৭৭+৫৮ (বর্তমানে) = ৩১৩৫ জন।

রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ৫৮ জনের মধ্যে দিনাজপুর সদরে-৫২ জন এর মধ্যে সদাে আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, নিউটাউন ৩নং থেকে ৮নং, বালুবাড়ী, ৪নং শেখপুরা, পাহাড়পুর, জেলা কারাগার, রানীগঞ্জ, ঈদগাহ আবাসিক এলাকা, রামনগর, মোল্লাপাড়া, মুন্সিপাড়া, নয়নপুর, বাশেঁরহাট, সুইহারী, মোদিপাড়া, নিমনগর বালুবাড়ী, কালিতলা, ঘাসিপাড়া, পাটুয়াপাড়া, কসবা, পুলহাট এবং সদর এলাকায় ৫ জনসহ মোট ৫২ জনের মধ্যে ৩৬ জন পুরুষ উভয়ের বয়স (৩১) থেকে (৬৮) আর ১৬ জন মহিলা উভয়ের বয়স (২৩) থেকে (৬৮) বোচাগঞ্জ-২ জন পুরুষ, বিরল-২ জন পুরুষ আর ১ জন মহিলা এবং খানসামা-১ জন পুরুষ করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে ৪০৩ জন হোম আইসোলেশনে এবং ০৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৪৯ জন রয়েছে।

বর্তমানে দিনাজপুর জেলায় ৩৮ জন সুস্থসহ মোট=২৬১৭ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-১২৩৮ জন, খানসামা-৬৮ জন, ফুলবাড়ী-১০২ জন, নবাবগঞ্জ-৯৯ জন, পার্বতীপুর-১৮৪ জন, কাহারোল-৮৫ জন, হাকিমপুর-৬১ জন, বোঁচাগঞ্জ-৭৩ জন, ঘোড়াঘাট-৭৯ জন, বিরামপুর-২৬২ জন, বিরল-১৬২ জন, চিরিরবন্দর-১২৩ জন এবং বীরগঞ্জ-৮১ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৬৩ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২২ জন, চিরিরবন্দরে-৮ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৪ জন, বোচাগঞ্জ-২ জন, কাহারোল-৩ জন, হাকিমপুর-১ জন বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-১ জন এবং বিরল-৫ জন।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৪৪টি ।

গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১১৯টি নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৩ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর ন্যাশনাল ইন্সটিটিউট অব মেডিসিন এন্ড রেফারেল সেন্টার থেকে প্রাপ্ত রিপোর্ট ২৫০ জনের হতে ৩৫ জনের করোনা পজিটিভসহ মোট পজিটিভ ৫৮ জন, ৩টি ফলোআপ পজিটিভ আর বাকী ৩০৮টি ফলাফল নেগেটিভ এসেছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৭০৫৩টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১৬৭৩২টি নমুনার।

সর্ব মোট ৩১৩৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৫০৬, কাহারোল-১০৬ জন, বোঁচাগঞ্জ-৮৬ জন, ফুলবাড়ী-১২০ জন, পার্বতীপুর-২৫২ জন, নবাবগঞ্জ-১০৬ জন, ঘোড়াঘাট-৮২ জন, হাকিমপুর-৭৫ জন, চিরিরবন্দর-১৪১ জন, বিরল-২০৮ জন, বিরামপুর-২৭৯ জন, বীরগঞ্জ-৯৮ জন ও খানাসামা-৭৬ জন) মোট ১৩টি উপজেলাতে।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২৪১ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

অদ্যাবধি হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে মোট ২৩৪২৪ জন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ৪৫৯ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে কেউ নেই।

পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে ৪ জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৪২টি পজিটিভ, ৩টি ফলোআপ পজিটিভ, ১টি ইনভেলিড, ২টি ইনকনক্লিউসিভ এবং বাকী ১৪০ টি ফলাফল নেগেটিভ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য