যুক্তরাষ্ট্রের উত্তরপশ্চিমাঞ্চলীয় শহর পোর্টল্যান্ডে পরস্পর বিরোধী দুই দল প্রতিবাদকারীদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড শহরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে বর্ণবাদবিরোধী ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের কর্মীদের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। শনিবার সংঘর্ষ চলাকালে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

বিবিসি’র খবরে বলা হয়েছে, ঘটনার ছবিতে দেখা গেছে চিকিৎসকরা আহত যে ব্যক্তির চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন তিনি একজন শ্বেতাঙ্গ। আহতের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। এছাড়া গুলির ঘটনাটি বিক্ষোভের সঙ্গে জড়িত কিনা তাও নিশ্চিত করে জানায়নি আইনশৃঙ্খলাবাহিনী।

গত কিছুদিন ঘরে পোর্টল্যান্ডের রাজপথে টানা বিক্ষোভ চলছে। ২৫ মে শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহতের পর পুলিশী নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে শহরটি। জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে বিক্ষোভটি যুক্তরাষ্ট্র ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে।

জুলাই মাসে পোর্টল্যান্ডে সেনাবাহিনী পাঠান ট্রাম্প। সহিংসতা বন্ধের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয়।

টানা তৃতীয় শনিবার সর্বশেষ ট্রাম্প সমর্থকদের সঙ্গে এই সংঘর্ষ হলো।

এক বিবৃতিতে পোর্টল্যান্ড পুলিশ জানিয়েছে, গুলির শব্দ শুনতে পেয়ে পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে হাজির হন। সেখানে বুকে গুলিবিদ্ধ একজনকে পাওয়া গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য