দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ৩১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ২৯৯৪+৩১ (বর্তমানে) = ৩০২৫ জন।

রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ৩১ জনের মধ্যে দিনাজপুর সদরে-১৪ জন এর মধ্যে সদরে আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, কসবা, বড়বন্দর, ফকিরপাড়া, সুইহারী, রাজবাটী সবজি বাগান, ফকির পাড়া, নিউটাউন ২নং, নিউটাউন ৭নং রাদপুর, নয়নপুর সদর ও ফরকাবাদ, নতুন পাড়া, পশ্চিম চাউলাপট্রি ও সদর এলাকায় আরও ২ জনসহ মোট ১৪ জনের মধ্যে ০৯ জন পুরুষ উভয়ের বয়স (১০) থেকে (৬৫) আর ০৫ জন মহিলা উভয়ের বয়স (২৪) থেকে (৬৮) এবং কাহারোল-২ জন মহিলা আর ১ জন পুরুষ, বিরলে-১ জন মহিলা আর ১ জন পুরুষ, খানসামা-১ জন পুরুষ, ফুলবাড়ী-২ জন পুরুষ, পার্বতীপুর-৮ জন এর মধ্যে ২ জন মহিলা আর ৬০ জন পুরুষ, এবং ঘোগাঘাট-১ জন পুরুষ শনাক্ত হয়েছে।

বর্তমানে ৪০০ জন হোম আইসোলেশনে এবং ০৪ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৫৫ জন রয়েছে।

বর্তমানে দিনাজপুর জেলায় ৪৯ জন সুস্থসহ মোট=২৫০৪ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-১১৮৩ জন, খানসামা-৬৫ জন, ফুলবাড়ী-৯৮ জন, নবাবগঞ্জ-৯৬ জন, পার্বতীপুর-১৭৭ জন, কাহারোল-৮১ জন, হাকিমপুর-৫৩ জন, বোঁচাগঞ্জ-৭৩ জন, ঘোড়াঘাট-৭৭ জন, বিরামপুর-২৫১ জন, বিরল-১৬০ জন, চিরিরবন্দর-১১৮ জন এবং বীরগঞ্জ-৭২ জন।

পজিটিভ অবস্থায় মৃত্যুবরন করেছেন ৪ জন (সদর, বিরল, বিরামপুর ও কাহারোল)। অদ্যাবধি মোট মৃত্যু-৬২ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২১ জন, চিরিরবন্দরে-৮ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৪ জন, বোচাগঞ্জ-২ জন, কাহারোল-৩ জন, হাকিমপুর-১ জন বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-১ জন এবং বিরল-৫ জন।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৭১টি ।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৯৩টি নমুনার ফলাফলের মধ্যে নতুন ৩১ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, ১টি ফলোআপ পজিটিভ আর বাকী ১৬১টি ফলাফল নেগেটিভ এসেছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৬৫৯৭টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১৬১২৯টি নমুনার।

সর্ব মোট ৩০২৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৪২৫, কাহারোল-১০৩ জন, বোঁচাগঞ্জ-৮০ জন, ফুলবাড়ী-১১৯ জন, পার্বতীপুর-২৪৫ জন, নবাবগঞ্জ-১০৬ জন, ঘোড়াঘাট-৮২ জন, হাকিমপুর-৭৪ জন, চিরিরবন্দর-১৪০ জন, বিরল-২০৩ জন, বিরামপুর-২৭৫ জন, বীরগঞ্জ-৯৮ জন ও খানাসামা-৭৫ জন) মোট ১৩টি উপজেলাতে।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৩৮ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

অদ্যাবধি হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে মোট ২২৯৬৮ জন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ৩৭৫ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে কেউ নেই।

পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে ৪ জেলার সর্বমোট ২৮২টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৪৩টি পজিটিভ, ১টি ফলোআপ পজিটিভ, ৯টি ইনভেলিড, ৩টি ইকনক্লিউসিভ এবং বাকী ২২৬টি ফলাফল নেগেটিভ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য