মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ (রানা), দেবীগঞ্জ(পঞ্চগড়) থেকেঃ দেবীগঞ্জে কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করণের জন্য অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার সকাল ১০ টায় স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন সিডিসি এর এর উদ্যোগে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয় ।

ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদ এর সভাপতিত্বে কালাজ্বর নির্মূল কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন ডাঃ হাবিবুর রহমান, ডাঃ একরামূল হক এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ গন্যমাণ্য ব্যক্তিবর্গ ।
কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করনের জন্য অবহিতকরণ সভায় কালাজ্বর বিষয়ে বিভিন্ন তথ্য তুলে ধরে আলোচনা করেন ডা: আলআমিন মোহাম্মদ নওশান।

আলোচনায় কালাজ্বরকে একটি মারাত্বক ক্ষতিকর ও মরণব্যাধি উল্লেখ করে এর প্রধান লক্ষণসমূহ (দুই সপ্তাহের অধিক সময় ধরে জ্বর থাকা, প্লিহা ফুলে বড় আকার ধারন করা ও ওজন কমে যাওয়া) কোন ব্যক্তির শরীরে দেখা দিলে সঙ্গে সঙ্গে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগের পরামর্শ দেন বক্তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য