নীলফামারীর জলঢাকায় মন্ত্রী ঘোষিত প্রস্তাাবিত ইকোপার্ক দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় জনগন। দুপুরে উপজেলার খারিজা গোলনার খড়ের ডাঙ্গায় এলাকাবাসীর আয়োজনে প্রস্তাাবিত ইকোপার্কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, কামরুজ্জামান, মনোয়ার হোসেন, আব্দুল কুদ্দুস, আইয়ুব আলী, সুবাস চন্দ্র রায়, পোয়াতু বর্মণ ও শৈলাশ চন্দ্র রায় প্রমুখ। বক্তারা বলেন, এবছরের প্রথম দিকে মন্ত্রী এসে ওই জায়গাটি নির্ধারণ করে ইকোপার্ক করার ঘোষণা দিয়েছিল। কিন্তু বেশ কয়েক মাস গত হয়ে গেলেও আমরা কোন সারা পাচ্ছি না।

গোলনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মশিউর রহমান বলেন, প্রতিটি মানুষেরই প্রয়োজন হয় একটু বিনোদনের। প্রস্তাবিত জায়গাটিতে ইকোপার্ক করা করা হলে জলঢাকা, ডোমার ও ডিমলা তিন উপজেলার মানুষের বিনোদনের ব্যবস্থা হবে।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম দিকে পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন সেখানে পরিদর্শন করে ইকোপার্ক নির্মাণের পরিকল্পনার কথা ঘোষণা দেন। তিনি বলেন ৭৬ একর জমির উপর ইকোপার্কটি নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের সম্ভাবনার দুয়ার উন্মোচন হবে। তিনি আরো বলেন বর্তমান সরকার জলবায়ু ও পরিবেশ রক্ষায় কাজ করছে।

পরিবেশ রক্ষায় ইটভাটা বন্ধসহ তামাক চাষ থেকে এ অঞ্চলের মানুষকে বিরত থাকতে হবে। এসময় উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী,জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন,স্থানীয় সাংসদ মেজর অবসর প্রাপ্ত রানা মোহাম্মদ সোহেল, নীলফামারী-১ এর সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আবতাফ উদ্দিন সরকার,জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর,সাবেক সাংসদ অধ্যাপক গোলাম মোস্তফা,উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল ও গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবির ও সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান । ইকোপার্কটি দ্রুত বাস্তবায়নের জোর দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য