রংপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহ্র দলের ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এরা হলেন, গাইবান্ধা সদরের ধোপাডাঙ্গা এলাকার মোঃ সাদা মিয়ার ছেলে পীরগঞ্জ উপজেলার সহ থানা নায়ক মোঃ আবদুর রউফ (৩৭) ও গোবিন্দগঞ্জ বোয়ালিয়া গ্রামের মৃত সোলাইমান শেখের ছেলে মোঃ শরীফুল ইসলামকে (৩০)।

সোমবার বিকেলে র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, গত ২৬ জুন গাইবান্ধা জেলার পলাশবাড়ি থেকে আল্লাহ্র দলের সদস্যদের গ্রেফতার করে র‌্যাব। তাদের দেয়া তথ্য মতে ওই সংগঠনের অপর সদস্যদের গ্রেফতার ওঁৎ পেতে ছিল র‌্যাবের জঙ্গী সেলের সদস্যরা।

গত ২৩ আগস্ট বিকেলে পীরগঞ্জ উপজেলার লালদিঘি-কুমেদপুর বাজারগামী পাকা রাস্তার দক্ষিণ পার্শ্বে অভিযান পরিচালনা করে র‌্যাব আবদুর রউফকে ও বোয়ালিয়া এলাকা থেকে শরীফুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদি বই, লিফলেট, মোবাইল ফোন ও সীমকার্ড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আবদুর রউফ চাকুরীজীবি ও শরীফুল ইসলাম সিএনজি চালক।

তারা ‘আল্লাহর দল’ এর নেতা মতিন মেহেদী @ মতিনুল ইসলাম @ মাহাবুব মতিন @ মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন যাবৎ সু-কৌশলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর সক্রিয় সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর গাইবান্ধা অঞ্চল এর সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। এছাড়াও তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল”এর নেতা মতিন মেহেদী @ মতিনুল ইসলাম @ মাহাবুব মতিন @ মতিনুল হক মন্ডলের মতাদর্শের অনুসারী বলেও স্বীকার করে। সেই সাথে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর অনুসারীদের নিকট থেকে বায়াত গ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য