কানাডার টরেন্টো শহরে উদ্বেগজনকভাবে বেড়েছে মসজিদে হামলার ঘটনা। গত ১৬ আগস্টও টরেন্টো শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত একটি মসজিদে হামলা চালিয়ে জানালার কাঁচ ভেঙে দেওয়া হয় বলে জানা গেছে।

কানাডার একটি জাতীয় সংস্থা বলছে , গত তিন মাসে ছয়বার টরেন্টোতে ছয়বার মসজিদ হামলার ঘটনা ঘটেছে।

এই হামলার বিষয়ের মুসলিম অ্যাসোসিয়েশন অব কানাডার পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, উদ্বেগজনক হারে হামলা হচ্ছে এবংপুলিশি পদক্ষেপের জন্য দীর্ঘ অপেক্ষা আমরা করতে মেনে নিতে পারছি না। ওই বিবৃতিতে কানাডার টরেন্টো শহরের মুসলমানদের নিরাপত্তার জোরদার করার আহ্বানও জানায় মুসলিম অ্যাসোসিয়েশন অব কানাডা।

এদিকে বারবার এমন মসজিদ হামলার ঘটনায় টরেন্টোতে এ পর্যন্ত কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তবে এতেও শঙ্কিত সেখানকার মুসলমানরা।

গত ১৬ আগস্ট যে মসজিদে হামলা চালান হয় সেখানে গিয়ে নিয়মিত নামাজ আদায় করতেন হাসান মুনির নামের ২৫ বছর বয়সী এক যুবক। তিনি বলেন, ঘটনাপ্রবাহে মনে হচ্ছে কোনো গ্রুপ বা ব্যক্তি মুসলিম সম্প্রদায়ের মধ্যে ভীতি সৃষ্টির চেষ্টা করছে, যা গ্রহণযোগ্য নয়। এই মসজিদে যারা দায়িত্ব পালন করেন এবং নামাজ আদায় করেন তাদের বিষয়েই শুধু আমি উদ্বিগ্ন এমন নয়। একই সঙ্গে এ ধরনের হামলা আমাদেরকে জানিয়ে দেয় অবহেলার আর ঘৃণার বিষয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য