আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ সচেতন মহলের আয়োজনে আবাদি জমি, বসতবাড়ী, জাতীয় গ্রীডের বিদ্যূৎ লাইন ও মহাসড়ক রক্ষাসহ বিপন্ন জন জীবন পরিবেশ রক্ষা ও চিহিৃত বালু দশ্যূদের গ্রেফতারের দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৭ আগষ্ট (সোমবার) সকালে থানা মোড়ে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নাগরিক কমিটির আহবায়ক এমএ মতিন মোল্লা, বাসদ কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম রফিক, ওয়ার্কার্স পাটি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাপমারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম রেজা মন্টু, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন ও শাহ আলম সরকার সাজু।

বক্তরা বলেন, গোবিন্দগঞ্জ উপজেলায় যত্রতত্র বালু উত্তোলন করায় সামাজিক পরিবেশ ও জনজীবন বিপন্ন এবং ঢাকা-রংপুর মহাসড়ক, গোবিন্দগঞ্জ দিনাজপুর আঞ্চলিক মহাসড়ক, কাটাখালী সেতুর বন্যা রক্ষা বাঁধ, জাতীয় গ্রীডের বিদ্যূতের খুঁটি চরম হুমকির সম্মুখীন। আবাদী জমি, বাড়ী ঘর, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান ভূমি ধ্বসের বিপর্যয়ের মুখে। তারা আরো বলেন, শতাধিক শক্তিশালী ড্রেজার মেশিণ দিয়ে বালু উত্তোলণের মহাউৎসব চলছে।

স্থানীয় প্রশাসন অভিযান পরিচালনা করলেও তা অপ্রতুল। উপজেলা প্রশাসন থেকে বালূ দশ্যূদের নামে থানায় এজাহার দায়ের করা হলেও পুলিশ প্রশাসন মামলা গ্রহণ করছে না বলেও তারা অভিযোগ করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্থায়ী ভাবে অবৈধ বালু উত্তোলণ বন্ধে স্বারকলিপি দেওয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য