আটোয়ারীঃ সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে শোকাবহ ১৫ আগস্ট, স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসুচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে সুর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, কলোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, বঙ্গবন্ধুর জীবনীর উপর ভার্চুয়াল পদ্ধতিতে জুম্এ্যপের মাধ্যমে আলোচনা সভা ও যুব উন্নয়ন অধিদপ্তরের চেক বিতরণ,অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, এতিমখানায় পবিত্র কোরআন তেলাওয়াত,দোয়া মাহফিল ও উন্নতমানের খাবার পরিবেশন,স্বাস্থ্যবিধি মেনে মসজিদে বিশেষ মোনাজাত ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা ছিল অন্যতম।

শনিবার ( ১৫ আগস্ট) সকাল সাড়ে নয় টা থেকে শুরু হয় উপজেলা পরিষদ চত্ত্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো। প্রথমে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান ম্যুরালে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর জীবনীর উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। পরে স্বাস্থ্যবিধি মেনে¡ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আটোয়ারী থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড সহ যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ম্যুরালে ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন করেন। জানাগেছে, উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালেও পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। সুত্র জানায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের উপর গুরুত্বারোপ করে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বোদা পঞ্চগড়ঃ বাংলাদেশের স্থপতি,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদৎ বার্ষিকী পঞ্চগড়ের বোদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল শনিবার উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের আয়োজনে যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়। সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পন, শোকর‌্যালী, উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালেয় দলীয় পতাকা উত্তোলন, কুরআন তেলওয়াত, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবিসহ আওয়ামীলীগের দলীয় অঙ্গসংগঠেনর নেতৃবৃন্দরা। পরে অনলাইনে অনুষ্ঠিত রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১৩ লাখ ৭২ হাজার টাকার ঋনের চেক বিতরণ করা হয়। এছাড়াও উপজেলার প্রত্যেক স্কুল, কলেজ ও মাদরাসায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য