কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের চর ইটালুকান্দা সীমান্তের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে আখিরুল নামে এক বাংলাদেশি গরু ব্যাবসায়ী নিহত হযেছেন। নিহত আখিরুল উপজেলার ইটালুকান্দা এলাকার আবুল হোসেনের পুত্র।

স্থানীয়রা জানায় বুধবার ভোর রাতে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫২ ও ১০৫৩ এর মাঝামাঝি এলাকায় আখিরুলসহ ১৫ থেকে ২০ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। তারা গরু নিয়ে সীমান্তের কাছে নদী পার হওয়ার সময় আসামের বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ করে গুলি চালায়। এতে, ঘটনাস্থলেই আখিরুলের মৃত্যু হয়। পরে তার সঙ্গীরা ওই রাতেই মরদেহ উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে মাঝের চর নামক এলাকায় আখিরুলকে দাফন করে পালিয়ে যায়।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মোঃ দিলওয়ার হাসান ইনাম জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এ ঘটনায় রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। নিহত আখিরুলের পরিবারে লোকজন পলাতক থাকায় কিভাবে মারা গেছে তা নিরুপণ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ জানান, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি চোরাকারবারিদের অন্তঃকোন্দল তা ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য