ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে জ্যামিতিক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সোমবার করোনা আক্রান্তের সংখ্যা ১০০ জনে পুর্ন হয়েছে। এদিকে জনেজনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্য্যলয় সুত্রে জানা গেছে, এই প্রর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১০০ জন, তার মধ্যে এপ্রিল, মে ও জুন মাসে আক্রান্ত হয়েছে ১৫জন কিন্তু জুলাই মাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ৫২জন এবং চলতি আগষ্ট মাসে ১০ দিনে আক্রান্ত হয়েছে ৩৩জন। দিন দিন বৃদ্ধি পেতে শুরু করেছে করোনা আক্রান্তের ঘটনা ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাসানুল হোসেন বলেন এই উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত এপ্রিল মাসেন ১৪ তারিখে এনামুল হক নামে এক যুবক, তিনি নারায়নগঞ্জে একটি গেঞ্জি ফেক্টরীতে কাজ করতো। এরপর মে মাসে আক্রান্ত হয় ৬জন, তারা সকলে ঢাকা, গাজিপুর ও নারায়নগঞ্জ থেকে ফেরত আসা। জুন মাসে আক্রান্ত হয় ১৪জন, তাদের মধ্যে অধিকাংশ ঢাকা গাজিপুর থেকে ফেরতের পাশাপাশি স্থানীয় স্থানীয় বাসীন্দারা আক্রান্ত হয়। কিন্তু জুলাই মাসে আক্রান্ত হয় ৫২জন, তারা অধিকাংশ স্থানীয় বাসীন্দা এবং ওই মাসে মৃত্যু বরণ করেন ৬জন তারা সকলে স্থানীয় ব্যবস্যায়ী ও বাসীন্দা।

সোমবার প্রর্যন্ত আগষ্ট মাসের ১০দিনে আক্রান্ত হয়েছে ৩৩জন, তারা সকলে স্থানীয় বাসীন্দা। তিনি বলেন বর্তমানে স্থানীয় বাসীন্দারা করোনায় আক্রান্ত হওয়ায়, এখন জনেজনে ছড়ি পড়ার আশঙ্কা দেখা দিয়েছে, এতেকরে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেতে শুরু করেছে। এই জন্য তিনি স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন এই প্রর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১০০জন তার মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে, সুস্থ হয়েছে ৪৯জন এবং ৪৪জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য