দিনাজপুর সংবাদাতাঃ “মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার”-“সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্র্ষিকী উপলক্ষে জেলা পুলিশ দিনাজপুুর এর উদ্যোগে ১ লক্ষ বৃক্ষের চারা রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

এরই অংশ হিসাবে বৃহস্পতিবার সকালে দিনাজপুর পুলিশ লাইন জামে মসজিদ সংলগ্ন মাঠে একটি কৃষ্ণচুড়া গাছের চারা রোপণ করেন প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)।

বৃক্ষ রোপণের পূর্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। বঙ্গবন্ধু এদেশ স্বাধীন করেছেন বলেই আজকে আপনি আমি সোনার বাংলাদেশ পেয়েছি।

যার জন্ম না হলে আপনি আমি এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতাম না, সেই মহান নেতা জাতির পিতার প্রতি কৃতজ্ঞতা, তার পরিবারের প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা সেই মহান নেতার আত্মত্যাগ, যেই আত্মত্যাগের জন্য হ্যামিলিয়নের বাঁশিওয়ালার বাঁশির সুরে যেই বাঙ্গালী জাতির কিছুই ছিলোনা শুধু দুহাত ছিলো, সেই দু’হাতকে অস্ত্রে পরিণত করে আজকে বাংলাদেশ দুইপায়ে দাঁড়িয়েছে, স্বাধীনতা অর্জন করেছে।

তিনি আরও বলেন, জেলা পুলিশ যা কিছু করে দিনাজপুরের মানুষের কল্যাণের জন্যই করে। আমাদের কার্যক্রমের দ্বারা দিনাজপুরবাসীর মান-মর্যাদা বৃদ্ধি হউক সেই কাজই আমরা করছি। দিনাজপুরবাসীর বিন্দু পরিমাণ মান-সম্মানহানী হবে সেই কাজ আমরা কখনো করবো না।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষরোপণ কর্মসূচীর ধারাবাহিকতা দিনাজপুর পুলিশের উদ্যোগে জেলার ১৩টি উপজেলায় ১ লক্ষ গাছের চারা রোপণ করা হবে।

বৃক্ষরোপণ শেষে বিশেষ দোয়া পরিচালনা করেন পুলিশ লাইন জামে মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা মোঃ জামাল উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মোঃ আবদুল ওয়ারেস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর হেড কোয়ার্টার) মোঃ হাফিজুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (বিরামপুর সার্কেল) মিথুন সরকার, পুলিশ লাইন্স এর আরআই, ১৩থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য