আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ নিত্য টানাটানির মধ্যেও ভালোই চলছিলো দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী দম্পতি শিল্পী শ্যামলী আক্তার জবা ও তার স্বামী শিল্পী দুলাল মিয়ার। কিন্তু হঠাৎ করোনা প্রাদুর্ভাব পাল্টে দিয়েছে তাদের সবকিছু। করোনাকালে তেমন কোন সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে না। দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী দম্পতির দিন কাটাচ্ছে অভাব-অনটনে। জীবনের ঝুঁকি নিয়ে বের হলেও যা আয় হয় তাতে সংসার চলে না তাদের। এমন পরিস্থিতিতে ঈদ তার কাছে নিদারুণ কষ্টের আরেক নাম। তবে দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী দম্পতির কষ্টের এই দিনে তাকে ঈদের আনন্দ এনে দিয়েছেন
সমাজক্যালণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের পুত্র রাকিবুজ্জামান আহমেদ। এ সময় ঈদ উপহার সামগ্রী ও একটি কুরবানির ছাগল হাতে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন তারা।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরের দিকে মন্ত্রীপুত্রের পক্ষে কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা প্রতিবন্ধী শিল্পী দম্পতির বাড়িতে একটি কোরবানির ছাগল ও ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেন।

শারীরিক প্রতিবন্ধী শিল্পী দুলাল মিয়া বলেন, করোনা ভাইরাস আসার পর থেকেই বাড়ির বাহিরে যাওয়া হয় না। মাঝখানে অটো রিক্সা চালিয়ে ঘরের খাবার সংগ্রহ করেছি। কিন্তু এখন আর অটো রিক্সাও কেউ আমাকে দেয় না। ঈদ নিয়ে চিন্তায় ছিলাম। ঈদের দিন পরিবারকে কিভাবে মাংস খাওয়াবো । এই বিপদের সময় সমাজক্যালণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের পুত্র রাকিবুজ্জামান আহমেদ পাশে দাঁড়াবেন ভাবতে পারিনি। আল্লাহ ওনাকে ও মন্ত্রী পরিবারকে ভালো রাখুক।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা কলাবাগান গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধি শিল্পী শ্যামলী আক্তার জবা ও তার স্বামী শারীরিক প্রতিবন্ধী শিল্পী দুলাল মিয়ার পরিবেশনায় সম্প্রতি স্থানীয় প্রেস ক্লাবে ফেসবুক লাইভে গানের আয়োজন করা হয়। ওই লাইভে তাদের দুর্দশার চিত্রের কথা। ওই দম্পতির এক বছর বয়সী একমাত্র মেয়ে সিনহা দৃষ্টিপ্রতিবন্ধি রয়েছে। তাছাড়াও অনুষ্ঠানের প্রতিবন্ধী শিল্পীর গান শুনে মুগ্ধ হয়ে তাদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি ব্যাক্ত করেন সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ। এরই ধারাবাহিকতায় প্রতিবন্ধী শিল্পী দম্পতির বাড়িতে আসন্ন ঈদ উল আজাহার উপলক্ষে উপহার সামগ্রী পাঠান তিনি। তার পক্ষে এসব সামগ্রী প্রতিবন্ধী দম্পতির বাড়িতে পৌঁছে দেন কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা।

উপহার সামগ্রীর মাধ্যে ছিল কোরবানির জন্য একটি খাসি, চাল, ডাল, তেল ও মসলাসহ নানান খাদ্য সামগ্রী। এ সময় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য