দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ৫৮ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ১৫৩৩+৫৮ (বর্তমানে) = ১৫৯১ জন।

বুধবার রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ৫৮ জনের মধ্যে দিনাজপুর সদরে ৩৫ জন এর মধ্যে সদরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপতালে ভর্তি অবস্থায় ৩ জন পুরুষ, সদরে পুলিশ লাইন এলাকায় ১ জন মহিলা (২৩) আর ২ জন পুরুষ (২২) ও (২৩), সদরে হাজীপাড়া ও মুরাদপুর এলাকাতে ২ জন পুরুষ (৫০) ও (৪৫), সদরে ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় ও নতুন পাড়াতে ২ জন পুরুষ (৩৮) ও (৫২), সদরে রামনগর এলাকায় ২ জন পুরুষ (৪৬) ও (৪১) আর মোল্লাপাড়া এলাকায় ১ জন পুরুষ (২৬), সদরে ঈদগাহ বস্তি আবাসিক এলাকায় ১ জন পুরুষ (৪২) আর ২ জন মহিলা (৪১) ও (৪৩), সদরে শ্রীকৃষ্ণপুর ও ফাসিলা এলাকায় ২ জন পুরুষ (২৮)ও (৫০), সদরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ও পৌর এলাকায় কসবাতে ২ জন পুরুষ (৬৫) ও (১৬), সদরে নয়নপুর এলাকায় ১ জন পুরুষ (৫৭) আর ১ জন মহিলা (৫৩), সদরে রাজবাড়ী এলাকায় ১ জন মহিলা (৩৪) আর নিমনগর বালুবাড়ী এলাকায় ১ জন পুরুষ (৫৪), সদরে এনায়েতপুর এলাকায় ২ জন পুরুষ (৪০) ও (৪২) আর ১ জন মহিলা (২৮), সদরে হঠাৎপাড়া এলাকায় ১ জন পুরুষ (৪৫) আর ৫ নং উপশহরে ১ জন মহিলা (২৭), সদরে পুলহাট ও ৫ নং শশরা ইউনিয়ন এলাকায় ২ জন পুরুষ (৪০) ও (৫৫), সদরে বাহাদুর বাজার এলাকায় ১ জন পুরুষ (৩০) আর ১ জন মহিলা (২৯), সদরে বালুবাড়ী ও দক্ষিন বালুবাড়ী এলাকায় ২ জন পুরুষ (৪৫) ও (৪৬) এবং বিরামপুর উপজেলায় ১ জন পুরুষ (৭০) মৃতসহ ১২ জন পুরুষ উভয়ের বয়স (১২) থেকে (৫২), বীরগঞ্জ উপজেলায় ২ জন পুরুষ (৫৬) ও (৫২), কাহারোল উপজেলায় ১ জন পুরুষ (৬৫), পার্বতীপুর উপজেলায় ১ জন পুরুষ (৫০), চিরিরবন্দর উপজেলায় ২ জন এর মধ্যে ১ জন পুরুষ (১৩) আর ১ জন শিশু (০৪), ফুলবাড়ী উপজেলায় ৪ জন পুরুষ উভয়ের বয়স (২৫) থেকে (৫৮) এবং বিরল উপজেলায় ১ জন পুরুষ (৩৫) করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে ৫৪০ জন হোম আইসোলেশনে এবং ৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৩০ জন রয়েছে।

বর্তমানে মোট ৯৮০ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৩৫৯ জন, খানসামা-৫৩ জন, ফুলবাড়ী-৩৭ জন, নবাবগঞ্জ-৪৮ জন, পার্বতীপুর-৭২ জন, কাহারোল-৪৯ জন, হাকিমপুর-১৩ জন, বোঁচাগঞ্জ-২২ জন, ঘোড়াঘাট-৬০ জন, বিরামপুর-১০৮ জন, বিরল-৬৩ জন, চিরিরবন্দর-৬৮ জন এবং বীরগঞ্জ-২৭ জন।

বর্তমানে বিরামপুর উপজেলায় ১ জন পুরুষ (৭০) মৃতসহ ৩৫ জন মৃত্যুবরন করেছেন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৯ জন, চিরিরবন্দরে-৫ জন, ফুলবাড়ী-৫ জন, পার্বতীপুর-২ জন, বোচাগঞ্জ-২ জন, কাহারোল-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৩ জন, খানসামা-১ জন এবং বিরল-২ জন ।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৫৯টি ।

গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৮৩ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৫৮ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, আর ২টি ফলোআপ পজিটিভ আর বাকী ১২৩টি নেগেটিভ এসেছে।
অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১০৬৪৫টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১০৫২১টি নমুনার।

সর্ব মোট ১৫৯১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-৬৭৩ জন, কাহারোল-৫৯ জন, বোঁচাগঞ্জ-২৭ জন, ফুলবাড়ী-৬৫ জন, পার্বতীপুর-১২৯ জন, নবাবগঞ্জ-৭৪ জন, ঘোড়াঘাট-৭০ জন, হাকিমপুর-২৫ জন, চিরিরবন্দর-৯২ জন, বিরল-৮৫ জন, বিরামপুর-১৮৫ জন, বীরগঞ্জ-৪৬ জন ও খানাসামা-৬০ জন) মোট ১৩টি উপজেলাতে।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২৫৪ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

অদ্যাবধি হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে মোট ১৭৪৩৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৬৫৯। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে কেউ নেই।

পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ২৮২টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৮৬টি পজিটিভ, আর ৩টি ফলোআপ পজিটিভ, ১টি ইনকনক্লিউসিভ, ১টি ইভেলিড এবং বাকী ১৯১টি ফলাফল নেগেটিভ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য