04 Germanyফিফা   বিশ্ব কাপ  ব্রাজিলিয়ান লিজেন্ড রোনাল্ডোর সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙ্গতে চান জার্মানির মিরোস্লাভ ক্লোসা।
বর্ষীয়ান স্ট্রাইকার ক্লোসা বলেছেন, ব্রাজিলে অনুষ্ঠেয় আসন্ন ২০১৪ বিশ^ কাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাওয়ার আগেই বিশ^ কাপে রোনাল্ডোর ১৫ গোলের রেকর্ড ভাঙ্গতে চান তিনি।
গত তিন বিশ্ব কাপ  জার্মানির হয়ে ১৪ গোল করা ল্যাৎসিওর ক্লোসা ব্রাজিল লিজেন্ড রোনাল্ডোর করা ১৫ গোলের চেয়ে মাত্র এক গোলে পিছিয়ে রয়েছেন।
আগামী বুধবার চিলির বিপক্ষে জার্মানির প্রীতি ম্যাচের আগে মিউনিখ কেন্দ্রীক দৈনিক পত্রিকাকে ক্লোসা বলেন, ‘এটা করতে আগ্রহী নই এমন কথা আমি বলতে পারিনা, অবশ্যই আমিও উচ্চাভিলাসি। আমিও এ রেকর্ডের জন্য স্বপ্ন দেখি। তবে সব সময়ই দল আগে।’
গত সেপ্টেম্বরে পায়ে অস্ত্রোপচার এবং তারপর নভেম্বরে কাঁধে সমস্যার কারণে চলতি মৌসুমটাই ইনজুরির সঙ্গে লড়াই করা বায়ার্ন মিউনিখের সাবেক এ তারকা বলেন, ২০১৬ ইউরো সম্ভবত তার কাছে অনেক দুরের বিষয়।
৩৫ বছর বয়সী ক্লোসা বলেন, ‘আমি মনে করি ব্রাজিল বিশ^ কাপই হবে আমার শেষ টুর্নামেন্ট।’
‘আমার ফিটনেসের যে অবস্থা তাতে সর্বোচ্চ পর্যায়ে আরো দু’বছর খেলা চালিয়ে যাওয়াটা আমি কঠিন মনে করছি।’
জি-গ্র“পে পর্তুগালের বিপক্ষে ১৬ জুন সালভাদরের ম্যাচ দিয়ে নিজেদের বিশ^ কাপ মিশন শুরু করবে জার্মানি।
ল্যাৎসিওর সঙ্গে ক্লোসার চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে এবং তুলনামুলক কম পারিশ্রমিকে ক্লাবটি তার সঙ্গে আরো এক বছরের চুক্তি বৃদ্ধি করতে চায় বলে জানা গেছে। তবে যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাত থেকে পাওয়া কিছু প্রস্তাব বিবেচনায় রেখেছেন ক্লোসা।
ক্লোসা বলেন, ‘ইশ^রকে ধন্যবাদ, আরো বেশ কিছু ভাল প্রস্তাব রয়েছে।’
‘ধারণা কোন মানুষকে সাহায্য করে না তবে এটা নিশ্চিত যে সর্বোচ্চ পর্যায়ে আমি আরো কিছু দিন খেলা চালিয়ে যেতে চাই।’
২০০১ সালের মাের্চে তার আন্তর্জাতিক অভিষেক এবং বয়স বেড়ে যাওয়া সত্ত্বেও ক্লোসা বলেন, জার্মান দলের অনুশীলন পর্বে এখনো তিনি সবচেয়ে দ্রুত গতি সম্পন্নদের মধ্যে একজন।
অনুশীলনকালে সবচেয়ে কঠোর পরিশ্রমের খ্যাতি এখন অনেকটাই ম্রিয়মান- এমন প্রশ্নের জবাবে ক্লোসা বলেন,‘ স্পিন্টের সময় আমি শীর্ষ তিন এর পরিবর্তে শীর্ষ পাঁচ-এ থাকি। কিন্তু অনেক লোকই জানে না আমি কতটা কঠিন প্রকৃতির লোক।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য