পাঁপড় খেলে করোনা প্রতিরোধ করা যাবে বলে দাবি করেছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। সম্প্রতি ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে এমনটি দেখা গেছে। এই ভিডিও দেখে অনেকেই ভারতীয় কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের অদ্ভুত দাবির সমালোচনা করেছেন।

জানা গেছে, ভাবিজি নামক একটি পাঁপড়ের ব্র্যান্ডের বিজ্ঞাপনের জন্য ওই ভিডিওটি করা হয়েছে। এই পাঁপড় ব্র্যান্ডটি ভারতের মোদি সরকারের দেখানো আত্মনির্ভর প্রকল্পের আওতায় এসেছে বলে দাবি করেছেন মেঘওয়াল।

রাজস্থানের বিজেপি নেতা ও ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল ওই ভিডিওতে বলেন, ভাবিজি পাঁপড় খেয়ে করোনা তাড়ানো যাবে। তিনি দাবি করেন, এই পাঁপড় খেলে দেহে অ্যান্টি বডি তৈরি হবে। এই পাঁপড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। আর এর কারণে করোনা থেকে মুক্তি পাওয়া যাবে।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রীর এমন কর্মকাণ্ড দেখে এক টুইটার ব্যবহারকারী উপহাস করে লেখেন, ওগুলোকে ভেঁজে আপনার বাড়ির চারপাশে ছড়িয়ে দেবেন। যখন মানুষ সেগুলোকে নিতে আসবে তখন পাঁপড়গুলো আপনাকে সামাজিক দূরত্ব বজায় হচ্ছে না জানিয়ে সতর্ক করবে। আর আপনি বাড়ির বাইরে বের হয়ে তখন সবাইকে সামাজিক দূরত্ব মানতে বলবেন। এভাবে করোনা প্রতিরোধ করা যেতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য