দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ২৭ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ১৩৬৪ + ২৮ (বর্তমানে) = ১৩৯২ জন।

রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ২৮ জনের মধ্যে দিনাজপুর সদরে ১১ জন দিনাজপুর সদরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন পুরুষ (২৫), সদরে হউজিং মোড় ও পাটুয়াপাড়া এলাকায় ২ জন পুরুষ (৪৪) ও (৪৭), সদরে পুলহাট এলাকায় ১ জন পুরুষ আর ১ জন মহিলা উভয়দ্বয়ের বয়স (৩২), সদরে বালুবাড়ী এলাকায় ১ জন মহিলা (৪০) আর গনেশতলাতে ১ জন পুরুষ (৪১), সদরে পাঁচবাড়ী ও উত্তর গোসাইপুর এলাকায় ২ জন পুরুষ (৫১) ও (৩৪), সদরে রানীগঞ্জ এলাকায় ১ জন পুরুষ আর ১ জন মহিলা, এবং নবাবগঞ্জ উপজেলায় ৯ জন এর মধ্যে পুরুষ ৮ জন আর মহিলা ১ জন উভয়ের বয়স (৩২) থেকে (৪৬), ফুলবাড়ী উপজেলায় ১ জন পুরুষ (৩৮), বিরামপুর উপজেলায় ৬ জন এর মধ্যে পুরুষ ৪ জন আর মহিলা ২ জন উভয়ের বয়স (১৭) থেকে (৫০) এবং বীরগঞ্জ উপজেলায় ১ জন পুরুষ (৪৮) করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে ৪৮১ জন হোম আইসোলেশনে এবং ৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২৮ জন রয়েছে।

বর্তমানে মোট ৮৪৯ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-২৯৬ জন, খানসামা-৪০ জন, ফুলবাড়ী-২৯ জন, নবাবগঞ্জ-৪৮ জন, পার্বতীপুর-৬৬ জন, কাহারোল-৪০ জন, হাকিমপুর-১১ জন, বোঁচাগঞ্জ-২০ জন, ঘোড়াঘাট-৫৭ জন, বিরামপুর-৯৫ জন, বিরল-৫৪ জন, চিরিরবন্দর-৬৮ জন এবং বীরগঞ্জ-২৫ জন।

বর্তমানে দিনাজপুর সদরে খালপাড়ায় ১ জন পুরুষ মৃতসহ মোট ৩১ জন মৃত্যুবরন করেছেন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৮ জন, চিরিরবন্দরে-৫ জন, ফুলবাড়ী-৩ জন, পার্বতীপুর-২ জন, বোচাগঞ্জ-২ জন, কাহারোল-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-২ জন, খানসামা-১ জন এবং বিরল-২ জন ।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৯০টি ।

গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০৬ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৮ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, আর ২টি ফলোআপ পজিটিভ এবং বাকী ৭৬টি নেগেটিভ এসেছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৯৯৭৮টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ৯৭৪৭টি নমুনার।
সর্ব মোট ১৩৯২ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-৫৭৯ জন, কাহারোল-৫৪ জন, বোঁচাগঞ্জ-২৫ জন, ফুলবাড়ী-৫২ জন, পার্বতীপুর-১১২ জন, নবাবগঞ্জ-৬৭ জন, ঘোড়াঘাট-৬৯ জন, হাকিমপুর-২১ জন, চিরিরবন্দর-৮৮ জন, বিরল-৭৯ জন, বিরামপুর-১৪৫ জন, বীরগঞ্জ-৪২ জন ও খানাসামা-৫৯ জন) মোট ১৩টি উপজেলাতে।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৩৬ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

অদ্যাবধি হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে মোট ১৬৫৬২ জন। বর্তমান হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ১৪৬৯। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে কেউ নেই।

পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৫২টি পজিটিভ, আর ২টি ফলোআপ পজিটিভ, ১টি ইনকনক্লিউসিভ এবং বাকী ১৩৩টি ফলাফল নেগেটিভ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য