কাহারোল (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী কাহারোল গরুর হাট। কাহারোলে করোনা ভাইরাস সংক্রমনের বড় ঝুকি তৈরী করছে গরুর হাটে। কাহারোলে দিন দিন করোনা ভাইরাসের সংক্রমন বেরেই চলছে।

সমাজিক দূরত্ব মানছেন না কেউ,গরুর হাটে বিক্রেতা ও ক্রেতারা মাস্ক ব্যবহার করছেনা বললেই চলে। এদিকে কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান হোম কোয়ারেন্টাইনে থাকার কারনে প্রশাসনকে উপেক্ষা করে হাট ইজারাদার কোন রকম সরকারি বিধি মালা না মেনে গরুর হাট চালিয়ে যাচ্ছে।

শনিবার ২৫ জুলাই কাহারোল গরুর হাট ঘুরে দেখা গেছে বিক্রেতা ও ক্রেতার মুখে মাস্ক নেই অথচ সরকারের নির্দেশনা অনুযায়ী বাইরে চলাচল করার সময় মাস্কের ব্যবহার বাদ্ধতা মূলক। সরকারি বিধি মালা অনুযায়ী হাট ইজারাদাকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে গরুর হাট বসার কথা থাকলেও কাহারোল হাট ইজারাদার কোন রকম স্বাস্থ্য বিধি না মেনেই গরুর হাট চালাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসারের সাথে মুটো ফোটে কথা বললে তিনি জানান, হাট ইজারাদারের সাথে গরুর হাট নিয়ে কথা বলবো। সপ্তাহে এক দিন শনিবার এই ঐতিহ্যবাহী কাহারোল গরুর হাট বসে এবং দেশের বিভিন্ন জেলা থেকে গরু ব্যবসায়ীরা ক্রয় বিক্রয় করতে আসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য