দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষ্যে দিনাজপুর জেলা মৎস্য অফিস সপ্তাহ ব্যাপী দিনাজপুর জেলায় বিভিন্ন কর্মসূচী’র মধ্যে ৫ম দিন ২৫ জুলাই সকাল ১১টায় শনিবার সদর সিনিয় উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে রামসাগর দীঘিতে মাছের পোনামাছ অবমুক্তকরণ করা হয়। রামসাগর দীঘিতে মাছের পোনামাছ অবমুক্তকরণ কর্যক্রমে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। অনুষ্ঠানে দিনাজপুর জেলা মৎস্য কর্মকর্তা ড.এমএম রেজাউল করিম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার এসএইচএম মাগ্ফুরুল হাসান আব্বাসী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকা প্রমূখ।

এছাড়াও সপ্তাহ ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষ্যে দিনাজপুর জেলায় বিভিন্ন কর্মসূচী পালন করে কর্মসূচীর মধ্যে ১ম দিন ২১ জুলাই মঙ্গলবার শহর ও সদর উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং এবং ব্যানার ফেস্টুন এর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ ব্যাপক প্রচারণা কর্যক্রম পরিচালানা করা হয়।

২য় দিন ২২ জুলাই বুধবার জেলা মৎস্য দপ্তরের সামনে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। ৩য় দিন ২৩ জুলাই বৃহস্পতিবার জেলার সদরের বিভিন্ন মৎস্য আড়ৎ ও মাছ বাজারে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

৪র্থ দিন ২৪ জুলাই শুক্রবার সদরের রাণীগঞ্জ এহিয়া হোসেন হাই স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান করে পুকুরের মাটি ও পানি পরীক্ষা করা করা হয়।

৬ষ্ঠ দিন ২৬ জুলাই রোববার সদরের সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর কার্যালয়ে চাষি /সুফলভোগীদের মাঝে মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠিত হবে এবং মৎস্য সপ্তাহের শেষ দিন ২৭ জুলাই সোমবার দিনাজপুর জেলা মৎস্য দপ্তরের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষণার মাধ্যমে সপ্তাহ ব্যাপী র্কাক্রমের সমাপ্তি ঘোষণা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য