দিনাজপুর সংবাদাতাঃ করোনাভাইরাসের সংক্রমণ কমাতে নিজ অর্থায়নে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও উপজেলা পরিষদে স্বয়ংক্রিয় জীবাণুনাশক ট্যানেল উপহার দিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এমপি শিবলী সাদিক। মঙ্গলবার দুপুরে নবাবগঞ্জ উপজেলা পরিষদ ভবনে ও বিরামপুর স্বাস্থ্যকমপ্লেক্সে দুটো সংক্রীয় ট্যানেলের শুভ উদ্বোধন করেন।

এমপি শিবলী সাদিক বলেন,‘স্বাস্থ্যকমপ্লেক্স ও উপজেলা পরিষদের মানুষের আনাগুনা বেশি হয়ে থাকায় পরীক্ষামূলক ভাবে এই কার্যক্রম শুরু করা হলো। পর্যায়ক্রমে চার উপজেলাতেই এই কার্যক্রম শুরুকরা হবে।তবে, আমারবিশ্বাস এতে করে করোনাসংক্রমণ কিছুটা হলেও কমবে।

তিনি বলেন,‘জীবাণুনাশক ট্যানেলগুলো বাংলাদেশ সেনাবাহিনী কতৃক নিমাণ করা হয়েছে। নিজ অর্থায়নে করোনাভাইরাসের সংক্রমণ কমাতে আপাতত দুই উপজেলাতে জনসমাগম এলাকায় দুটো ট্যানেল প্রদান করা হয়েছে। এগুলো স্বয়ংক্রিয় ভাবে চলবে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস কালের কণ্ঠকে বলেন,‘ এর আগে যে সব জীবাণুনাশক ট্যানেল ব্যবহার করা হয়েছে সেগুলোর থেকে এই জীবাণুনাশক ট্যানেলগুলো আলাদা। এগুলোতে স্বাস্থ্যঝুঁকি কম রয়েছে’।

বিরামপুর উপজেলা চেয়ারম্যান মো.খায়রুল আলম রাজু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছা.নাজমুন নাহার, বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.সোলায়মান হোসেন মেহেদী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য