করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে সবচেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৪০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন লাখ লাখ মানুষ। এমন পরিস্থিতির মধ্যেও মাস্ক পরার বিরোধী ছিলেন ট্রাম্প। তবে আসন্ন মার্কিন নির্বাচনের আগে মাস্ক পরা নিয়ে সুর পাল্টালেন ডোনাল্ড ট্রাম্প। সোমবার প্রকাশিত একটি টুইট বার্তায় বর্তমান পরিস্থিতিতে মাস্ক পরাকে ‘দেশপ্রেম’ বলে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে করোনা ভাইরাসকে ‘অদৃশ্য চীনা ভাইরাস’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

মাস্ক পরার পক্ষ নিয়ে ট্রাম্প টুইটারে লিখেছেন, অদৃশ্য এই চীনা ভাইরাসকে হারাতে আমাদের প্রচেষ্টায় আমরা ঐক্যবদ্ধ। অনেকে মানুষ বলেন যে, যখন আপনি সামাজিক দূরত্ব মানতে পারেন না তখন মাস্ক পরাটাই স্বদেশপ্রেম। আমার চেয়ে দেশপ্রেমী কেউ নেই, আমি আপনাদের প্রিয় প্রেসিডেন্ট!

এই পোস্টের সঙ্গে ট্রাম্প নিজের যে মাস্ক পরা ছবিটি দিয়েছেন, সেটি চলতি মাসের শুরুতে ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে তোলা। সেদিনই প্রথমবারের মতো মাস্ক পরে জনসম্মুখে এসেছিলেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই এর বিস্তার রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশেষজ্ঞরা সবাইকে মাস্ক পরতে আহ্বান জানালেও তাতে পাত্তা দিচ্ছিলেন না ট্রাম্প। এই অবস্থার জন্য তাকে সমালোচনার মুখেও পড়তে হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য