Gram pulishশাহারিয়ার হিরুঃ তিন দফা দাবী আদায়ের লক্ষে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন রোববার সকালে দিনাজপুরে মানববন্ধন ও সমাবেশ করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেছে। রোববার সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের দিনাজপুর জেলা শাখার উদ্যোগে ৩ দফা দাবী আদায়ের লক্ষে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়।

গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের দাবী সমূহ হচ্ছে ২০১১ সালে স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত ইউনিয়ন পরিষদ কর্মচারী বিধিমালা অনুযায়ী চতুর্থ শ্রেণীর কর্মচারীর ন্যায় সমস্কেল বাস্তবায়ন, গ্রাম পুলিশদের বেতন বৃদ্ধির জন্য বেসরকারী পত্র মোতাবেক দফাদার ৪ হাজার টাকা ও মহল্লাদার সাড়ে ৩ হাজার টাকা বেতন চলতি বছরের জুলাই থেকে কার্যকর করা এবং গ্রাম পুলিশদের অন্যান্য সরকারী কর্মচারীদের ন্যায় অবসরকালীন ভাতা প্রদান ও ২০০৯ সালের ঘোষিত রেশনিং ব্যবস্থা চালু করা।
s-1
সমাবেশে গ্রাম পুলিশ ইউনিয়নের দিনাজপুর জেলা শাখার উপদেষ্টা সাংবাদিক শাহরিয়ার শহিদ মাহাবুব হিরু, সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক খায়রুল আনাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ইউসুফ, কোহিনুর বেগম, জান্নাতুল ফেরদৌস, নুরুল ইসলাম, লুৎফুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। বক্তরা বলেন বাংলাদেশের ৪৭ হাজার গ্রাম পুলিশ ন্যায্য প্রাপ্য থেকে বঞ্ছিত হয়ে মানবেতর জীবন যাপন করছে।

সব পেশার মানুষের নিুতম মজুরীর নিশ্চয়তা থাকলেও গ্রাম পুলিশরা সেই সুযোগ থেকে বঞ্ছিত। অবিলম্বে গ্রাম পুলিশদের ৩ দফা দাবী মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানানো হয়। নেতৃবৃন্দ পরে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হামিদুল হকের হাতে প্রধান মন্ত্রীর উদ্দেশ্যে এক স্মারকলিপি হস্তান্তর করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য