দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ঘোড়াঘাটে নতুন করে আরও এক মহিলার নোভেল করোনাভাইরাস কোভিড-১৯ রোগীর করোনা সনাক্ত করা হয়েছে।

নমুনা সংগ্রহের পর করোনার ফলাফল পজেটিভ আসায় ওই মহিলাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সেই সাথে আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে।

২০ জুলাই সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম লকডাউন ঘোষনা করেন। লকডাউন কালে ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন, উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ আহম্মেদ ও ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আমিরুল ইসলাম সঙ্গে ছিলেন।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ আহম্মেদ বলেন, ঘোড়াঘাট পৌরসভার মিয়াপাড়া এলাকার মতিয়ার রহমান ও তার স্ত্রী রুবী বেগম (৪০) তারা চাকুরী করার সুবাদে করোনা কালে চট্টগ্রামে অবস্থান করছিলেন।

লকডাউন প্রত্যাহারের সময় স্বামী-স্ত্রী চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে চলে আসেন। মতিয়ার রহমানের স্ত্রী রুবী বেগমের করোনা উপসর্গ দেখা দিলে গত ১২ জুলাই উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে ১৮ জুলাই করোনার ফলাফল পজেটিভ পাওয়া যায়।

তিনি বলেন, এ উপজেলায় মোট ৫২৬ জনের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৫০ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্যে প্রায় ৪২ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ১ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য