আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় বাল্য বিয়ে পড়ানোর অভিযোগে মেয়ের বাবার চার হাজার টাকা জরিমানাসহ কাজী আবুল হাশেমকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৯ জুলাই) দিবগত রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নে (ইউএনও) সামিউল আমিন জানতে পারেন বড়খাতা গ্রামের তহশিলদার পাড়া এলাকার হোসেন আলীর মেয়ের সাথে পুর্ব সারডুবী গ্রামের রফিকুল মিয়ার ছেলে সাজু মিয়ার বিয়ের আয়োজন করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিয়ে বন্ধ করতে এসে কাজী আবুল হাসেমের সরকারী নথিভুক্ত ভলিউম বহিতে অস্বাভাবিক বিয়ে নিবন্ধনের প্রমাণ পাওয়া যায়। পরে কাজীর অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অসংখ্য বহি উদ্ধার করা হয় যার মধ্যে শুধু একটি বহিই সরকারী নথিভুক্ত হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সামিউল আমিন।

এসময় উপস্থিত ছিলেন বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল, ইউপি সদস্য ও পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিবাহ বন্ধ করতে এসে সরাসরি বাল্যবিবাহ নিবন্ধনের প্রমাণ পাওয়ায় কাজীর বিরুদ্ধে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ১১ ধারা অনুযায়ী লাইসেন্স বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিবন্ধনের প্রমাণ হিসেবে কাজীর অফিস থেকে পাঁচটি ভলিউম বহি জব্দ করা হয়েছে। তার নামে একটি নিয়মিত মামলা দায়ের করা হবে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য