দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে সাংবাদিকদের সাথে রাজদেবোত্তর এস্টেটের নতুন কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ জলাই) দুপুরে শহরের বাজবাড়ীস্থ শ্রী শ্রী কালিয়া জিউ মন্দির প্রাঙ্গণে দিনাজপুরের জেলা প্রশাসক ও রাজদেবোত্তর এস্টেটের ট্রাস্টি মো. মাহমুদুল আলম’র সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাজদেবোত্তর এস্টেটের নতুন কমিটির সদস্য শ্যামল ঘোষ’র সঞ্চলনায় এতে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও রাজদেবোত্তর এস্টেটের সদস্য স্বরুপ বকসী বাচ্চু, সাপ্তাহিক আওয়ামীকন্ঠর বার্তা সম্পাদক ও দিনাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুল হুদা দুলাল, এনটিভি’র স্টাফ রিপোর্টার মো. ফারুক হোসেন, দৈনিক আমাদের সময়’র জেলা প্রতিনিধি রতন সিংহ প্রমূখ।

মতবিনিময় সভায় বিগত দিনের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন রাজদেবোত্তর এস্টেটের এজেন্ট রনজিৎ কুমার সিংহ।

মতবিনিময় সভায় দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের সদস্য ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল আলম, সদস্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী, সদস্য এ্যাড. দিলিপ চন্দ্র পাল, বিমল চন্দ্র দাস, গোপেশ চন্দ্র রায়, সরোজ গোপাল রায়সহ এস্টেটের অন্যান্য সদস্য ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ও রাজদেবোত্তর এস্টেটের ট্রাস্টি মো. মাহমুদুল আলম বলেন, দিনাজপুরের ঐতিয্যবাহি রাজবাড়ী, কান্তজিউ মন্দিরসহ রাজদেবোত্তর এস্টেটের হিন্দু ধর্মের লোকদের সম্পদ নয়। এসব কিছুই রাষ্ট্রীয় সম্পদ। এই রাষ্ট্রীয় সম্পদের রক্ষনাবেক্ষণ করা আমাদের সকলের দায়িত্ব।

তিনি বলেন, কান্তজিউ মন্দির ও ঐতিহাসিক রাজবাড়ীর ঐতিয্যবাহি ও প্রতœতাত্বিক স্থাপত্যকে দেশের জনগণ ও বিশ^বাসির কাছে আরো ব্যাপকভাবে পরিচিত করতে আগামী দিনে যা যা করণীয় তা করা হবে। জরুরীভিত্তিতে রাজবাড়ীর গেটে জলাবদ্ধতা দূরীকরণসহ প্রয়োজনী উন্নয়ন কাজ করা হবে। এ ব্যাপারে তিনি সাংবাদিকসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র গীতা পাঠ করেন রাজবাড়ী শ্রী শ্রী কালিয়া জিউ মন্দিরের গীতা পাঠক বিনোদ চন্দ্র সরকার। অনুষ্ঠানের শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় রাজবাড়ীতে একটি গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসকমো. মাহমুদুল আলম। পরবর্তীতের রাজদেবোত্তর এস্টেটের পক্ষ থেকে ২০১টি গাছের চারা রোপন করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, চার বছর মেয়াদী ১৯ সদস্যবিশিষ্ট দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের নতুন কমিটির সদস্যরা হলেন-সভাপতি জেলা প্রশাসক, সহ-সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সদস্য দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা, ডা. বিকে বোস, ডা. ডি.সি রায়, শ্যামল ঘোষ, স্বরুপ বক্সী বাচ্চু, ভবানী প্রসাদ আগরওয়ালা, রামকান্ত রায়, এ্যাড. দিলিপ চন্দ্র পাল, বিমল চন্দ্র রায়, গোপেশ চন্দ্র রায়, সঞ্জয় মিত্র, আশীষ কুমার বাবলা, উত্তর কুমার রায়, গোর চন্দ্র শীল, এ্যাড. সরোজ গোপাল রায়, এজেন্ট ও সদস্য সচিব রনজিৎ কুমার সিংহ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য