ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ৬দফা ফুলবাড়ী চুক্তি বাস্তবায়নসহ আন্দোলনকারী নেতৃব্দের নামে দায়েরকরা মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রানবিনাশী প্রকল্প বাতিলের দাবীতে মানব বন্ধন করেছেন, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দররক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা।

শনিবার বেলা ১১ টায় পৌর শহরের প্রানকেন্দ্র নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কে দাঁড়িয়ে এক ঘন্টা ব্যাপী এই মানব বন্ধন করেন।

মানব বন্ধনে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, বর্তমান অবৈধ্য সরকার তার ক্ষমতাকে দির্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিদেশীদের সার্থে বাংলাদেশের পরিবেশ জিব ও বৈচিত্র ধ্বংশকারী এবং প্রানবিনাশী প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি অবিলম্বে ২০০৬ সালের ২৬ আগষ্ট ফুলবাড়ীবাসীর সাথে সম্পাদিত ৬দফা ফুলবাড়ী চুক্তি বাস্তবায়ন আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে এশিয়া এনার্জির দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও রামপাল, রুপপুরসহ প্রানবিনাশী প্রকল্প বন্ধ করার আহবান জানান।

তিনি বলেন সম্প্রতিক করোনা ভাইরাসে সারা বিশে^ মহামারী শুরু হয়েছে আর বাংলাদেশে চলছে লটপাটের মহা উৎসব। তেল গ্যাস নেতা সাইফুল ইসলাম জুয়েল বলেন সুধু সাহেদ সাবরীনাকে আটক করলে হবেনা, স্বাস্থ্য খাতের দুর্নীতির সাথে জড়িত মুল হোতাদের আটক করতে হবে।

মানব বন্ধনে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতৃবৃন্দরা বলেন, অবিলম্বে ফুলবাড়ী ৬ দফা চুক্তি বাস্তবায়ন করা না হলে আবারো ২০০৬ সালের ন্যায় গণআন্দোলন গড়ে তুলে সরকারকে চুক্তি বাস্তবায়নে বাধ্য করা হবে এবং ফুলবাড়ী থেকে সরকার পতনের আন্দোলন শুরু করা হবে বলে হুশিয়ারী দেন।

মানব বন্ধনে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সদস্য সচিব ও সিপিবি ফুলবাড়ী শাখার সভাপতি জয়প্রকাশ গুপ্ত, ফুলবাড়ী শাখার অন্যতম নেতা হামিদুল হক, কৃষক নেতা আমিনুল ইসলাম, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতয়ি কমিটির সদস্য ও ইউনাইটেড কমিনিউস্ট লীগের সম্পাদক সঞ্জিব কুমার জিতু, জাতীয় গণফ্রন্ড এর নেতা কমল চন্দ্র চক্রবর্তি, ওয়ার্কাস পাটির ফুলবাড়ী শাখার সম্পাদক শফিকুল ইসলাম শিকদার প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য