করোনাভাইরাস মহামারীর এই সংকটের সময় চুপেচাপে বিয়ে সারলেন যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস বিয়াট্রিস।

শুক্রবার সকালে উইন্ডসর ক্যাসেলে রানি এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপসহ আরও কিছু ঘনিষ্ঠ স্বজনের উপস্থিতিতে নিতান্তই ঘরোয়া আয়োজনে বাগদত্ত এডওয়ার্ডো ম্যাপলি মোজিকে বিয়ে করেন বিয়াট্রিস।

বিবিসি জানায়, গত মে মাসেই দুইজনের বিয়ে করার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সে পরিকল্পনা পিছিয়ে দেওয়া হয়েছিল।

এরপর বিয়ের নতুন তারিখটিও আগেভাগে আর ঘোষণা করেননি তারা। বাকিংহাম প্যালেস জানিয়েছে, বিয়ের অনুষ্ঠান সারা হয়েছে খুবই স্বল্প পরিসরে এবং সরকারের স্বাস্থ্য সংশ্লিষ্ট সব নির্দেশনা মেনেই।

যুক্তরাজ্যে গত ২৩ মার্চ লকডাউন শুরু হওয়ার পর থেকে ইংল্যান্ডে প্রায় সবরকম পরিস্থিতিতেই বিয়ে নিষিদ্ধ করা হয়েছিল। তবে ৪ জুলাই থেকে ৩০ জন মানুষের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হয়।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে রানি এলিজাবেথ ও তার স্বামী প্রিন্স ফিলিপ গত মার্চ থেকেই আইসোলেশনে থাকছেন। এ অবস্থায় নাতনি বিয়াট্রিসের বিয়ের আসরেই তারা প্রথম উপস্থিত থাকলেন বলে মনে করা হচ্ছে।

প্রিন্সেস বিয়াট্রিস প্রিন্স এন্ড্রুর মেয়ে। ২০১৮ সালে বিজনেস টাইকুন এডওয়ার্ডো ম্যাপলি মোজির সঙ্গে বিয়াট্রিসের পরিচয়ের পর গতবছর সেপ্টেম্বরে তাদের এনগেজমেন্ট হয়েছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য