দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বলেছেন এ্যাড. জাকিয়া তাবাস্সুম জুই এমপি বলেছেন পরমউপকারী আমাদের প্রিয় বন্ধু হচ্ছে গাছ । আমাদের বেচে থাকার জন্য প্রতিটি মুহুর্তে প্রয়োজনীয় উপাদান হচ্ছে গাছ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় চত্তরে জেলা প্রশাসন ও বনবিভাগ আয়োজিত বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জুই এসব কথ বলেন।

তিনি আরো বলেন গাছ যেমন আমাদের জীবন বাচায় তেমনি করে পরিবশকে সুস্থ ও নির্মল রাখতে এবং অর্থনৈতিক উন্নতির মাধ্যম হচ্ছে গাছ ।তিনি বলেন জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপনকে আমাদের সামাজিক আন্দলনে পরিনত করতে হবে ।এসময় এমপি জুই বাড়ির আশে পাশে ফাকা জায়গায় সকলকে বৃক্ষ রোপনের অনুরোধ জানান।

বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম,জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ,সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান অব্বাসী,বঙ্গবন্ধু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির মুখ্যপাত্র মনিরুজ্জামান জুয়েল সহ আরো অনেকে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমনন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ১কোটি চারা রোপন কর্মসুর্চী উপলক্ষে জেলা প্রশাসন সম্মেলন জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।অনুষ্ঠান শেষে গাছের চারা বিতরন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য