দিনাজপুর সংবাদাতাঃ মুজিব শতবর্ষ উপলক্ষে আতœকর্মসংস্থান বিষয়ক কার্যক্রমোর অংশ হিসেবে ১৫ জুলাই বুধবার সকাল ১১টায় আলোর পথে জাগো যুব, দিনাজপুর এর আয়োজনে কেবিএম কলেজ হল রুমে শতাধিক প্রশিক্ষনার্থীদের সমন্বয়ে ২দিন ব্যাপী ঝিনুক থেকে মুক্তা চাষ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। উক্ত ২দিন ব্যাপী কর্মশালাটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেবিএম কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউল হুদা, পাটোয়ারী বিজনেস হাউজ প্রোঃ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী মোহন, রাফু সফট,দিনাজপুর এর সিইও মোঃ রাফায়েত হোসেন রাফু, আলোর পথে জাগো যুব’র উপদেষ্টা চেয়ারম্যান মোঃ মকিদ হায়দার শিপন প্রমূখ।

মুক্তা চাষ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই মহামারি করোনার প্রাক্কালে শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সেবা মূলক এনজিও এবং সমাজ সেবা মুলক প্রতিষ্ঠান গুলোর কার্যক্রম বন্ধ রয়েছে। সেই সাথে বিভিন্ন এলাকার যুবকেরা কর্মহীন হয়ে বসে রয়েছে আর এই সময় তাদের বেকারত্ব দুরিকরনের দিক চিন্তা করে এই সংগঠনটি যে উদ্যেগ গ্রহণ করেছে আমি তাদের অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, এই প্রশিক্ষণ শেষে দিনাজপুরের আগ্রহী যুবকদের মুক্তা চাষের কার্যক্রম পরিচালনার জন্য দিনাজপুরের রাম সাগরের দিঘিটি মুক্তা চাষিদের জন্য বরাদ্দ দেয়ার ব্যবস্থা করে দিব।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আলোর পথে জাগো যুব, দিনাজপুরের সভাপতি মোঃ মোসাদ্দেক হোসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য