আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর সরকারেরহাট এলাকার বিধবা ময়না বেগমের চুরি হওয়া গরু’টি উদ্ধার করেছে থানা পুলিশ।

রবিবার (১২ জুলাই) ভোররাতে উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে চুরি হওয়া দু’টি গরু উদ্ধার করা হয়।

জানাগেছে, শক্রবার রাতে জেলার পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর সরকারেরহাট এলাকার বিধবা ময়না বেগম স্বামী- মৃত মজনু মিয়া। তিনি একজন বিধবা ও সহায় সম্বলহীন মহিলা।

অন্যের বাড়িতে কাজ করে একজন প্রতিবন্ধি ছেলে সহ ৫ ছেলে-মেয়েকে নিয়ে অত্যন্ত কষ্টে জীবন-যাপন করে আসছেন। অনেক কষ্টে কিছু টাকা জমিয়ে একটি গরু কিনেন।

গরুটির একটি বাছুর হলে দুধ বিক্রি করে ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ চালানো সহ সংসারের ব্যয় নির্বাহ করতেন। দীর্ঘদিনের স্বপ্নে পালিত গাভী রাতে চুরি হয়ে গেলে চিৎকার করে কাঁদতে কাঁদতে বৃষ্টিতে ভিজে গরু খুঁজতে থাকেন তিনি। যেন তাঁর সন্তান হারিয়েছে।

ময়না বেগম (৪০) বলেন, ৮ বছর আগে স্বামী মজনু মিয়া মারা যায়। বহু কষ্টে মানুষের বাড়িতে বুয়ার কাজ করে একটি বকনা গরু কিনে পালন করতে থাকি। ওই গরু চার বার বাছুর (বাচ্চা) দেয়।

দুধ বিক্রি করে টাকা জমিয়ে প্রতিবন্ধী এক সন্তানসহ চার সন্তানের পড়ালেখার খরচ ও টুকিটাকি সংসার চালাই। আর দুইতিন দিনের মধ্যে গাভীটির বাছুর (বাচ্চা) হত। ওই গর্ভবতী গাভীটি চুরি হওয়ায় মাথায় আকাশ ভেঙ্গে পড়ে।
গরু উদ্ধার হওয়ার কথা শুনে খুবেই খুশি খুশি লাগছে। কৃতজ্ঞতা জানাই পাটগ্রাম থানার ওসিসহ সকল পুলিশ সদস্যকে।

লালমনিরহাট সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার উদ্ধারের ঘটনাটি সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য