রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত এবং স্বাস্থ্যখাতে দুর্নীতি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ উদীচী শিল্পগোষ্ঠী জেলা শাখা।

শনিবার (১১ জুলাই) সকাল ১১টায় জেলা শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করে তারা। কর্মসুচিতে বক্তব্য রাখেন সাবেক জেলা ক্রীড়া কর্মকর্তা আবু মহিউদ্দিন, উদীচী শিল্পগোষ্ঠী জেলা শাখার সভাপতি সেতেরা বেগম, সাধারণ সম্পাদক রেজুয়ানুল হক রিজু, বিশিষ্ট সাংবাদিক, গবেষক ও সাংস্কৃতিক কর্মী এবং জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উদীচী’র সাংস্কৃতিক সম্পাদক সুচরিতা দেব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত নেয়ায় এর সাথে জড়িত হাজার হাজার শ্রমিক আজ পথে বসেছে। অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিল করতে হবে। এছাড়া স্বাস্থ্য দুর্নীতি করে সাহেদের মতো অনেকে পার পেয়ে যাচ্ছে, তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে।

আর ডিজিটাল নিরাপত্তা আইন করে সাধারণ মানুষের বাক-স্বাধীনতা হনন করা হচ্ছে। তার তীব্র প্রতিবাদ জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান তারা।

এ মানববন্ধনে উদীচী শিল্পগোষ্ঠীর নেতারা ছাড়াও জেলা ছাত্র ইউনিয়ন ও সুশীল সমাজের প্রতিনিধিরা শিক্ষক, আইনজীবি, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীরাস নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য