মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড় থেকেঃ “ মহামারী কোভিড-১৯কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে ৩১তম বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। শনিবার ( ১১ জুলাই) সকালে উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে প. প. কার্যালয়ের সভাকক্ষে বিশ্ব জনসংখ্যা দিবসের কর্মসুচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ নুর বক্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর। সভাপতি তাঁর স্বাগত বক্তব্যে বলেন, ১৯৯০ সালের ডিসেম্বরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৪৫/২১৬ নং প্রস্তাব পাসের প্রেক্ষিতে প্রতি বছর ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালন অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। এই সিদ্ধান্ত অনুযায়ী সারাবিশ্বে এবারে ৩১তম বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হচ্ছে। প্রতিবছর বিভিন্ন কর্মসুচির মাধ্যমে দিবসটি জাঁকজমকপুর্ণভাবে পালন করা হতো। এবার কোভিড-১৯ সংক্রমনের কারণে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে পালন করা হচ্ছে।

আলোচনা শেষে উপজেলার শ্রেষ্ঠ পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে বলরামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও প.প. কেন্দ্র , এবং শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী মোছাঃ মসলিমা খাতুন, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শীকা মোছাঃ তাসমিনা খাতুন ও শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ আমির সোহেলকে শ্রেষ্ঠত্ব অর্জনকারী হিসেবে আনুষ্ঠানিকভাবে সম্মাননা সরুপ ক্রেস্ট সহ উপহার সামগ্রী প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য