আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়নের লক্ষ্যে ১০টি দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিনসহ ১টি টিউবওয়েল প্রদান করা হয়েছে।

৯ জুলাই (বৃহস্পতিবার) গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নে জেলা প্রশাসক মো. আবদুল মতিন ফিতা কেটে ঘরের মালিকদের কাছে চাবি হস্তান্তর করেন।

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী, সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আনিছুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঘর পেয়ে উচ্ছাস প্রকাশ করেন গৃহহীনরা। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘরে অত্যাধুনিক সেলিং ও ল্যাট্রিনে উন্নতমানের টাইলস ব্যবহার করা হয়। উপকারভোগী সুধিয়া রানী জানান, এর আগে তার ঘরটি জরাজির্ণ ছিল। তিনি কখনও কল্পনাও করতে পারেননি বেঁচে থাকতে পাকা ঘরে ঘুমাতে পারবেন।

তিনি ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার দীর্ঘায়ু কামনা করেন। জেলা প্রশাসক জানান, ঘরগুলো অত্যন্ত মানসম্মত ও ল্যাট্রিনগুলো অনেক স্বাস্থ্যসম্মত। ভবিষ্যতে এমন আরো ঘরের জন্য প্রস্তাব প্রেরণের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য