মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড় থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ নন-এমপিও শিক্ষক – কর্মচারীদের অনুকুলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার ( ৮ জুলাই) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। তিনি শিক্ষক কর্মচারীদের আশ্বস্ত করে বলেন, এমপিও ভুক্তি চলমান প্রক্রিয়ায় আছে।

ইতিপুর্বে অনেক নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের এমপিও হয়েছে। নন এমপিও প্রতিষ্ঠান সহ শিক্ষক কর্মচারীদের তালিকা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রয়েছে। মহামারী করোনা ভাইরাসের কারণে সব শ্রেণী পেশার মানুষ সরকারি সহায়তা পেলেও বঞ্চিত ছিলেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

দেশের এই কঠিন সংকট মুহুর্তে এই শিক্ষকদের কথা মাথায় রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের বিশেষ অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন স্বাগত বক্তব্যের তথ্যমতে উপজেলার মোট ২০০ জন নন এমপিও শিক্ষক কর্মচারীর মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হবে।

এদের মধ্যে ১৫৪ জন শিক্ষক এবং ৪৬ জন কর্মচারী রয়েছেন। প্রতিজন শিক্ষকের অনুকুলে পাঁচ হাজার টাকার চেক এবং প্রতিজন কর্মচারীর অনুকুলে দুই হাজার পাঁচশত টাকার চেক বিতরণ করা হচ্ছে।

চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, উপজেলা আইসিটি অফিসার শহিদুল ইসলাম, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান , জেলা পরিষদ সদস্য মাজেদুর রহমান বকুল, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ,দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক, আলহাজ্ব আবুল হোসেন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাছাফুর রহমান (বাচ্চু) প্রমুখ।

নন-এমপিও শিক্ষক কর্মচারীরা অনুদানের চেক হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন । তৎসঙ্গে শিক্ষক কর্মচারীদের দ্রুত এমপিওভুক্ত করে অসহায়ত্ব জীবনের অবসান ঘটানোর দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য