দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা তৈরীতে ইমামগনের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে শিশু একাডেমিক মিলনায়তনে ইমামদের নিয়ে এই শীর্ষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে ইসলামী ফাউন্ডেশনে ও জেলা ইমাম সমিতির সার্বিক সহযোগিতায় এই করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে ইমামগনের ভূমিকা র্শীষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহমুদুল আলম।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ইমামগনের ভূমিকা শীষর্ক আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন , জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী , জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস , জেলা ইসলামী ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত উপ পরিচালক রাজিউর রহমান , জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মতিউর রহমান কাসেমী, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন প্রমুখ।

বক্তরা বলেন , আমাদের সমাজে ইমামদের গুরুত্ব অপরিসীম । ইমামদের গুরুত্ব সমাজের ধনী গরীব সকল শ্রেনীর মানুষের কাছে সমান। সমাজের মানুষ ইমামদের গুরুত্ব ও সম্মান প্রদান করেন। গোটা বিশ্বসহ বাংলাদেশে করোনা মহামারিতে পড়ে কাহিল হয়ে পড়েছে। প্রতিদিন গোটা বিশে^ লক্ষ লক্ষ মানুষ অদৃশ্য শক্তি করোনায় আক্রান্ত হচ্ছে এবং হাজার হাজার মানুষ মৃত্যু বরন করছেন।

বিশ্বে করোনা ভাইরাস নামক এই অদৃশ্য বিরুদ্ধে যুদ্ধ করছে বিশ্ব। কিন্তু এই করোনা ভাইরাসের এখন পর্যন্ত যেহেতু কোন প্রতিশেধক আবিস্কার হয়নি।

এই ভাইরাসের একমাত্র প্রতিশেধক হিসাবে কাজ করছে সচেতনা। আর এই সচেতনা মুলক পরামর্শ প্রদান করতে পারেন মসজিদের ইমামগন।

মসজিদের ইমামগনের এখনও সমাজে যথেষ্ট কদর হয়েছে । তাই সমাজের সাধারন মানুষদের কে সচেতনা মুলক কাজ করতে হবে ইমামদেরকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য