মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি ঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির নব গঠিত কমিটি আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিয়েছেন পঞ্চগড় ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি।

পঞ্চগড় ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির উদ্যোগে সোমবার ( ০৬ জুলাই) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা কমিটি অনুমোদন দেয়ার পর কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ শামসুজ্জামান।

ছোটদাপ তাহফিযুল কোরআন মাদরাসার পরিচালক হাফেজ মাওঃ মকলেছুর রহমান মেসবাহ’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, পঞ্চগড় ইমাম ও মুয়াজ্জিন কল্যান সমিতির উপদেষ্টা আলহাজ্ব ড.মাওঃ আব্দুর রহমান, পঞ্চগড় সদর উপজেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যান সমিতির উপদেষ্টা আলহাজ্ব মুফ্তি আ.ন.ম. আব্দুল করিম,সদস্য সচিব হাফেজ মাওঃ বেলাল হোসেন, যুগ্ম সচিব হাফেজ মাওঃ নূরুল্লাহ বিন কাশেম, সদস্য মুফ্তি মুহিবুর রহমান, এইচ.এম জিল্লুর রহমান, এম.এজাজ আহমদ, বোদা উপজেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির সভাপতি হাফেজ মাওঃ আরাফাত হোসেন, সাধারণ সম্পাদক মুফ্তি আব্দুল্লাহ আল মাসুদ প্রমুখ।

বক্তারা বলেন, ইমাম ও মুয়াজ্জিনরা সংগঠিত না থাকার কারণে সারাজীবন অবহেলিত,নিষ্পেশিত, নিপিড়িত ও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়ে আসছে। এবার ইমাম মুয়াজ্জিনরা সংগঠিত হয়েছে, ” নবীর শিক্ষা করোনা ভিক্ষা-মেহনত করো সবে” এই প্রতিপাদ্য নিয়ে সাংগঠনিকভাবে অগ্রসর হতে চাই, চাঁদাবাজী ও ভিক্ষাবৃত্তিমুক্ত সমাজ গড়তে চাই। এতে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতা প্রয়োজন।

অপরদিকে অনুষ্ঠানের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তাঁদের বক্তব্যে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং এলাকার কুলশিত সমাজ পরিবর্তন ও সামাজিক অবক্ষয় রোধে ইমাম ও মুয়াজ্জিনদের ভুমিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির উপজেলা কমিটি, ইউনিয়ন কমিটির সদস্যবৃন্দ, সুধিবৃন্দ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য