দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলি স্থলবন্দরের গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদাবাজি বন্ধে পুলিশ মোতায়ন করা হয়েছে। সেখানে চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ।

আজ রবিবার (০৫ জুলাই) সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল জানান, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪শ থেকে ৫শ ট্রাকের সমাগম ঘটে। হিলি স্থলবন্দরে মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নং গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেয়া হয়নি। তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে।

এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি¦। তিনি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতরি নামে কোন চাঁদা আদায় করা হয়না।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, আইন শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নং গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি রপ্তানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, হিলি স্থলবন্দরের ব্যবসা বাণিজ্য খুব সুন্দর ভাবেই চলছে। নিরবিছিন্ন ভাবে চলার জন্য আমরা চেষ্ঠা করছি। পুলিশ আজকে নিরাপত্তা জোরদার করার জন্য কাজ করছে এটি অনেক ভালো উদ্দ্যোগ।

তিনি আরও জানান, পোর্ট কেদ্রিক কোন চাঁদাবাজির সুযোগ নেই। যদি কোন সংগঠন নিয়ে থাকে সেটি তাদের ব্যক্তিগত সংগঠনের মাধ্যমে নিতে পারে। সরকারি ভাবে পৌরসভা এবং শ্রমিক সংগঠন তারা টাকা নেয়। এছাড়া যদি সংগঠনগুলো অবৈধ্যভাবে টাকা নিয়ে থাকে তবে প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফেউল আলম জানান, হাকিমপুর উপজেলায় একটি স্থলবন্দর রয়েছে। এই স্থলবন্দরে দেশের বিভিন্ন স্থান থেকে ৩ থেকে ৪শ ট্রাক আসে পণ্য নিতে। আজ পোর্টের সামনে থানা পুলিশ একটি টিম বসিয়েছে। এটি একটি চমৎকার উদ্দ্যোগ। কারন গেটে যদি কেউ অসৎ উদ্দেশ্য নিয়ে কার্যক্রম চালাই সেটি যেন না করতে পারে।

তিনি আরও জানান, গত জুন মাসের কনফারেন্সে হিলি স্থলবন্দরের চাঁদাবাজির বিষয়ে অভিযোগ তুলেন পুলিশ সুপার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য