দিনাজপুরের বীরগঞ্জে গভির রাতে ডিস লাইনের তার চুরির সময় বাধা দেওয়ায় চোরের হামলায় ১ জন আহত হয়ে দিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে, তার চুরির ঘটনায় এলাকাবাসী ৩ জনকে আটক করে থানা পুলিশের হাতে তুলে দেয়, চুরি ও মারপিটের ঘটনায় থানায় মামলা।

উপজেলার মরিচা ইউনিয়নের শালবাড়ী ডাবরা এলাকার মাঠপাড়া গ্রামে ৩ জুলাই শুক্রবার গভির রাতে বৃষ্টির সুযোগে ডিস লাইনের তার চুরি করছে সংবাদ পেয়ে ডিস লাইনের স্থানীয় মালিক আবদুল বারীর পুত্র আজিজার রহমান ইউপি সদস্য আবদুস সাত্তার ও ইউপি সদস্য মোজাম্মেল হক, রুবেল ইসলাম সহ এলাকাবাসীকে নিয়ে বাহরামপাড়ায় গিয়ে দেখে একই এলাকার আবদুল বারেকের পুত্র সোহেল পিলারে উঠে তার কেটে চুরি করছে।

তারা চোরকে আটক করতে চাইলে চোরের সহযোগী বাহরামের পুত্র আশাদুল ও তার ভাই ২ ইউপি সদস্য ও এলাকাবাসীর সামনে এসে স্থানীয় মালিক আজিজারের উপর হামলা চালিয়ে মাথায় বাড়ী দিয়ে আহত করে। এলাকাবাসীরা আহত আজিজারকে মুমুর্ষ অবস্থায় দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। তারা ক্ষিপ্ত হলে হামলা কারীরা পালিয়ে গেলেও পিলারে উঠে থাকা সোহেল জনতার হাতে ধরা পড়ে।

এলাকাবাসীরা সোহেলকে আটক করলে সে জানায়, ডিস লাইনের অপর স্থানীয় মালিক শালবাড়ী ডাবরা গ্রামের আবদুল খালেকের পুত্র তরিকুল ইসলামের নির্দ্দেশে ডিস লাইনের তার কেটে নিয়ে যেতে এসেছিলো। সে সময় ইউপি সদস্যরা গ্রাম্য চকিদার ও এলাকাবাসীর সহযোগিতায় পার্শ্ববতী একটি এলাকা হতে তরিকুল ইসলাম ও কালু মিয়ার পুত্র অপর তরিকুলকে আটক করে থানায় সংবাদ দেয়।

সংবাদ পেয়ে সকালে বীরগঞ্জ থানার এসআই আলন চন্দ্র বর্মন এর নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ৩ জনকে আটক করে থানা থানায় নিয়ে যায়।

এসআই আলন চন্দ্র বর্মন জানায়, ডিস লাইনের তার কেটে চুরি ও আজিজারের উপর হামলা চালিয়ে আহতর ঘটনায় তার ভাই বাদী হয়ে রাতে থানায় মামলা দায়ের করেছে। মামলা নং- ৪, তারিখ ৪/৭/২০ইং।

উলেক্ষ, এ ব্যপারে ২ ইউপি সদস্য সহ এলাকাবাসীরা জানায়, কাহারোল উপজেলার ডিস লাইন ব্যবস্যায়ী আলম এর লাইনটি চুক্তির ভিত্তিতে দীর্ঘদিন ধরে আজিজার এই এলাকায় বিভিন্ন বাড়ীতে সংযোগ দিয়ে ব্যবস্যা করে আসছিলো। হঠাৎ করে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী এলাকার ডিস লাইন ব্যবস্যায়ী আরিফ তরিকুলদের নতুন করে ডিস লাইন দিয়ে এলাকার বিভিন্ন বাড়ীতে সংযোগ দেওয়ার চেষ্টা চালাচ্ছে। কিন্তু বাড়ী তো একই যা আজিজার পূর্বেই সংযোগ দিয়ে ব্যবস্যা করছে।

তারা রাতের আঁধারে একজন আরেক জনের ডিস লাইনের তার কেটে চুরি করে বিভিন্ন বাড়ীতে ঢুকার চেষ্টার ফলে কিছুদিন ধরে মাঝে মধ্যেই তাদের বিবাদের সংবাদ আমরা পাই, যার সুষ্ট সমাধানের জন্য প্রশাশনের আশু হস্তক্ষেপ কামনা করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য