প্রসাধনীর অভাব পড়লে পেট্রোলিয়াম জেলি বিকল্প হিসেবে ব্যবহার করা যায়।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে নিজেকে পরিপাটি রাখতে পেট্রোলিয়াম জেলির নানান ব্যবহার সম্পর্কে জানানো হল।

ভ্রু তে ব্যবহার: বর্তমান সময়ে ঘরবন্দি থাকায় অনেকেই ভ্রু প্লাক করতে পারছেন না। অগোছালো ভ্রুকে নিয়ন্ত্রণে আনতে সামান্য ভ্যাসলিন নিয়ে ভ্রুয়ের বৃদ্ধির দিকে আচঁড়ে নিন। ভ্রু সেট হয়ে যাবে।

লিপ বাম: যদি লিপ্সটিকের চেয়ে লিপ বাম বেশি পছন্দ করেন তাহলে পেট্রোলিয়াম জেলি ভালো উপায়। পেট্রোলিয়াম জেলির সঙ্গে পছন্দের লিপস্টিক মিশিয়ে একটা পাত্রে সংরক্ষণ করুন। এটা ঠোঁট আর্দ্র রাখার পাশাপাশি রঙিন করতেও সাহায্য করবে। আর যদি সাধারণ লিপবাম চান তাহলে লিপবাম স্টিক ভ্যাসলিন দিয়ে পূর্ণ করে রাখতে পারেন।

মাস্কারার বিকল্প: একটা ভিটামিন ই ক্যাপ্সুলের ভেতরের উপাদান, ভ্যাসলিন এবং এক টেবিল-চামচ ক্যাস্টর তেল ভালো মতো মিশিয়ে একটা পাত্রে সাত দিন সংরক্ষণ করে রাখতে পারেন। এই মিশ্রণ রাতে চোখের পাপড়িতে ব্যবহার করে ঘুমান। পরদিন সকালে সুন্দর চোখের পাপড়ি দেখতে পাবেন।

চুলের জেল: ছোট ছোট বা এলোমেলো উড়ন্ত চুল খবই বিরক্তিকর। এমন চুল নিয়ন্ত্রণে রাখতে একটা ব্রাশে পেট্রোলিয়াম জেলি নিয়ে তা দিয়ে চুল আঁচড়ে নিন। এটা চুলের জেল হিসাবে কাজ করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য