দিনাজপুর সংবাদাতাঃ ২০২০-২০২১ অর্থ বছরের দিনাজপুর পৌরসভার বাজেট অধিবেশন করতে গিয়ে হিমসিম খেয়ে পরেছেন পৌর কর্তৃপক্ষ।

তথ্য সূত্রে জানাযায় যে, দিনাজপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট উত্থাপন করার পূর্বে পৌর পরিষদের সকল কাউন্সিলরদের সমন্বয়ে একটি খসড়া বাজেট পরিবেশন করা হয়। এই খসড়া বাজেট এর আয়-ব্যয় নিয়ে গত ২৮ জুন রোববার পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে পৌরসভার সকল শাখার শাখা প্রধান এবং কাউন্সিলরদের সাথে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বসেন।

২৮ জুন সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিগত অর্থ বছরের বিভিন্ন খাতের আয়-ব্যয় এর হিসাব পৌরসভার শাখা প্রধানগণ সঠিক তথ্য উত্থাপন করতে না পারায় খসড়া বাজেট মুলতবি করা হয়।

পরের দিন ২৯ জুন আবার সকাল থেকে বিকেল পর্যন্ত একই বিষয় নিয়ে বৈঠক শুরু হলেও পৌর পরিষদের কাছে পৌরসভার বিভিন্ন শাখা প্রধানগণ বিভিন্ন আয়-ব্যয় এর সঠিক হিসাব দিতে না পারায় আবারও খসড়া বাজেট মুলতবি করা হয়। পরিশেষে মেয়র ৬ জুলাই পৌরসভার সকল শাখা প্রধানগণ এর নিকট হতে আয়-ব্যয় কাজের সঠিক হিসাব উপস্থাপন করবেন বলে উক্ত বৈঠকে পরিষদের সবার কাছে ৭দিনে সময় চেয়েছেন।

এই বাজেট পরিবেশনের বিষয় নিয়ে পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল বলেন, পৌর কর্তৃপক্ষ ৭দিনের সময় চেয়েছেন আমরা দিয়েছি আর আমরা বলেছি পৌরসভার সকল শাখা প্রধানদের কাছ থেকে আয়-ব্যয় এর সঠিক কাগজ এবং পৌরসভার সকল উন্নয়ন কাজের সকল আয়-ব্যয়ের মূল ভাউচার সহ সকল প্রকার কাগজপত্র উত্থাপন করার পর এই বাজেট গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে পরিবেশন করা হবে।

তিনি আরও বলেন বিগত কয়েক বছর পৌরসভার বাজে অন্ধকার অবস্থায় থাকে এই বাজেট কারোও কাছে উত্থাপন করা হয়নি তাই পৌরবাসী জানতে পারেনি। এবারে তা হবে না সকলের কাছে বাজেট উত্থাপন করা হবে এবং পৌর বাসীদের বাজেট জানার অধিকার রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য