সব সময় যে স্বাভাবিক ত্বককে বেশি উজ্জ্বল করতে হবে এমন না। তবে ত্বকের যে স্বাভাবিকতা আগে ছিল সেই রঙ যদি হারিয়ে যায়, তখন যত্ন বাড়িয়ে দেয়া জরুরী। ত্বকের লাবণ্যের জন্য আছে নানান পদ্ধতি। এই সমস্যায় প্রাকৃতিক ফেস প্যাক ত্বককে পুষ্টি দেবে। যা কেবল ত্বককেই শিথিল করে না, পাশাপাশি এটি পুরোপুরি ময়েশ্চারাইজও করে। কিন্তু এমনকিছু উপাদান যা আপনার ত্বককে তরতাজা রাখতে পারে তা আপনার নিশ্চয়ই জানা নেই।

চলুন জেনে নিই-

রাতের বাসি রুটিকে ভালোভাবে গুড়ো করে নিন। এরপর এর মধ্যে গোলাপ জল ও মালাই দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। একটু হলুদ গুড়ো মিশিয়ে নেবেন। মিশ্রণটি আঙুলে করে স্কিনে লাগান। ভালো করো টানা ১০ মিনিট মাসাজ করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর প্রতিদিন যে ময়েশ্চারাইজার লাগান, সেটি অল্প করে মেখে নিন।

উপকরণ দেখে চিন্তা করছেন? ভয় নাই। আসলে হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা ত্বকের ছিদ্রকে ময়লা মুক্ত করতে সহায়তা করে, গোলাপ জল ত্বককে মসৃণ করে যখন সূক্ষ্ম রুটির গুঁড়ো প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসাবে কাজ করে।সূক্ষ্ম রুটির গুঁড়ো প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসাবে কাজ করে। যা দিয়ে আপনি ত্বকের মৃত কোষ তুলে ফেলতে পারবেন।

সপ্তাহ শেষে চেষ্টা করতে পারেন বাড়িতে তৈরি ফেস প্যাক দিয়ে। আপনি যদি ত্বকের যত্ন নিতে আগ্রহী হন এবং তাদের ত্বকের স্বাভাবিকভাবে উন্নতি করার উপায় খোঁজেন তাহলে এটি অন্যতম সহজ উপায়।

সূত্র- ইন্ডিয়ান এক্সপ্রেস।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য