দিনাজপুর সংবাাতাঃ দিনাজপুরের সংবাদপত্রের জগতের কিংবদন্তি, সংবাদপত্র এবং সাংবাদিকদের সুখে দুখের সাথী ও অন্যায় অত্যাচারের ক্ষুরদার লেখনির নেতা, দিনাজপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সদস্য তাহের উদ্দিন আহমেদ চলে গেলেন না ফেরার দেশে।

গত ২৯ জুন দিবাগত রাত ১২ টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারনে নিজ বাসভবন গনেশতলায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। তিনি ৩ পুত্র ৫ কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

তার নামাযের জানাযা প্রথম জানাযা পনে ২ টায় নিমতলা প্রেসক্লাব প্রাঙ্গণে, দ্বিতীয় জানাযা দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে ও তৃতীয় জানাযা কালিতলা দিনাজপুর প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তার গ্রামের বাড়ী রানীগঞ্জ পরিবারিক কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়।

মরহুম তাহের উদ্দিন আহমেদ চাঁদগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠতা সভাপতি, চাঁদগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সেক্রেটারী, চাঁদগঞ্জ জামে মসজিদের সভাপতি, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ মুদ্রণ শিল্প সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি, দিনাজপুর রেড ক্রিসেন্ট সোসাইটি হাসপাতাল ও ইউনিটের সাবেক সভাপতি, দিনাজপুর সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

তিনি দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের রুদ্রপুর গ্রামে ১৯২৩ সালে জন্মগ্রহণ করেন। ১৯৪২ সালে মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাশ করেন। তৎকালীন রিপন কলেজ (সুরেন্দ্রনাথ কলেজ) থেকে বি.এ পাশ করেন।

তিনি ১৯৮১ সালে দিনাজপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি দিনাজপুরের অসংখ্য যুবককে এই সংবাদপত্রের জগতে আনেন। তার লেখনিতে সমাজের অন্যায় ও অত্যাচারিরা সবসময় ভীত ছিল।

এমন একটি মানুষ পৃথিবীর আলো থেকে বিদায় নেয়ায় দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দৈনিক উত্তরার সম্পাদক অধ্যাপক মুহাম্মদ মহসিন, দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু, দৈনিক আজকের প্রতিভার সম্পদক আবু সাঈদ আহমেদ কুমার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিকরা গভীর শোক প্রকাশ করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য