আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষা অনিশ্চিত হওয়ায় পরীক্ষায় অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীসহ শিক্ষানবিশ আইনজীবীদের চলতি বছরেই গেজেট প্রকাশ করে সনদ প্রদানের দাবি জানানো হয়েছে। দাবি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে রংপুর আদালত চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এসব দাবি জানান শিক্ষানবিশ আইনজীবীরা।

মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা বলেন, বার কাউন্সিল তালিকাভুক্তির বিধি অনুসারে বছরে ২টি এবং আপীল বিভাগের রায় অনুসারে বছরে একটি করে আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষা নিতে বাধ্য। কিন্তু বছরে ঠিক মতো একটি করে পরীক্ষাও হয় না। অথচ কাউন্সিল অর্ডারে ১০ নম্বর অনুচ্ছেদে ১১টি দায়িত্ব পালনের একেবারেই প্রথমটি হলো আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা অনুষ্ঠিত করা। শুধুমাত্র উদাসীনতার কারণে পরীক্ষা সময় মতো কখনোই অনুষ্ঠিত হয়নি।

বর্তমানে করোনা মহামারির কারণে আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা অনিশ্চিত হয়ে আছে। এই পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ বার কাউন্সিল পরিক্ষার সকল শিক্ষার্থীসহ শিক্ষানবিশ আইনজীবীদের ২০২০ সালেই গেজেট প্রকাশ করে সনদ প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী শিক্ষানবিশ আইনজীবীরা

মানববন্ধনে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ পরিষদ এর সভাপতি আ.ন.ম হিকবুল্লাহ হিল কাফীর সভাপতিত্বে ও শিক্ষানবিশ আইনজীবী ওসমান গনি শুভ্রর সঞ্চালনায় বক্তব্য রাখেন- শিক্ষানবীশ আইনজীবী ফেরদৌস ইসলাম, শিক্ষানবীশ আইনজীবী সিরাজুল ইসলাম খান রবিন, শিক্ষানবীশ আইনজীবী সৈয়দ মুহিব মাহাতাব, শিক্ষানবীশ আইনজীবী রকিবুল হাসান, শিক্ষানবীশ আইনজীবী ফরহাদ সরকার, শিক্ষানবীশ আইনজীবী ইয়াসমিন আক্তার ও হাফিজার রহমান প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য