দিনাজপুরের ঘোড়াঘাটে বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আল এমরান রতন সরকার (৪৫) নোভেল করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর ৩ দিন পর স্ত্রী পুলিশ পরিদর্শক শাকিলা পারভিন (৪০) এর করোনা উপসর্গ দেখা দেয়ায় উপজেলা

সদর ওসমানপুর ৭ তলা ভবনটি লকডাউন ঘোষনা করেছেন ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন। গত ১৯ জুন শুক্রবার নোভেল করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আল এমরান রতন সরকার ।

এর পর পরই মৃত আল এমরান সরকারের স্ত্রী গাইবান্ধা জেলা পুলিশের পুলিশ পরিদর্শক শাকিলা পারভিন অসুস্থ হয়ে পড়েন। তার নমুনা সংগ্রহ করে পরিক্ষা করা হলে গত ২২জুন সোমবার করোনাভারাসের সংক্রমণের ফলাফল পজেটিভ পাওয়া যায়।

এ কারণে অত্র এলাকার করোনাভারাস প্রতিরোধে পুলিশ কর্মকর্তার ৭ তলা ভবনটি লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন ঘোষনা করে ভবনের দেয়ালে সতর্কতা মূলক পোষ্টার লাগিয়ে দেন পৌর মেয়র।

লকডাউন ঘোষনার সময় ভবনে থাকা লোক জনের উদ্দেশ্যে পৌর মেয়র বলেছেন যে, করোনাভাইরাস আক্রন্ত হলে ভয়ের কিছু নেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা সেবা নিলে করোনা ভারাসকে জয় করা সম্ভব হবে।

তিনি বলেন, যেহেতু এই ভবনের মালিক আলহাজ্ব আল এমরান রতন সরকার করোনাভারাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন এবং তার স্ত্রীর শরিরেও করোনা পজেটিভ পাওয়া গেছে।

এ কারণে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই ভবন লকডাউন ঘোষনা করা হলো। করোনা প্রতিরোধে এবং সকলের নিরাপত্তার স্বার্থে আপনারা কেউই ঘরের বাইরে বের হবেন না।

হাট বাজার সহ আপনাদের নিত্য প্রয়োজনীয় কাজে পৌর প্রশাসন, কাউনন্সিলর এবং উপজেলা নিবার্হী অফিসারকে মোবাইলে ফোন করে জানাবেন। প্রশাসনের পক্ষ্য থেকে আপনাদের সকল সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য