দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় নতুন আরও ১৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৫৬৩ + ১৫ (বর্তমানে) = ৫৮৭ জন

শনিবার রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ১৫ জনের মধ্যে দিনাজপুর সদরে ৫ জন এবং বিরামপুর উপজেলায় ৩ জন, নবাবগঞ্জ উপজেলায় ৩ জন, চিরিরবন্দর উপজেলায় ২ জন, পার্বতীপুর উপজেলায় ১ জন পুরুষ এবং বিরল উপজেলায় ১ জন পুরুষ করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে মৃত্যু বরন করেছেন ১২ জন।

বর্তমানে ২৩৯ জন হোম আইসোলেশনে এবং ১০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ১১ জন রয়েছে।

বর্তমানে মোট ৩০৬ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৮২ জন, খানসামা-৭ জন, ফুলবাড়ী-১৫ জন, নবাবগঞ্জ-২১ জন, পার্বতীপুর-৩২ জন, কাহারোল-১১ জন, হাকিমপুর-৪ জন, বোঁচাগঞ্জ-১৫ জন, ঘোড়াঘাট-২৭ জন, বিরামপুর-২৯ জন, বিরল-৩৪ জন, চিরিরবন্দর-১৩ জন এবং বীরগঞ্জ-১৬ জন।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ৪৫ টি পাঠানো হয়েছে।

শনিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০৯ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ১৫ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর ১টি ফলোআপ পজিটিভ এবং বাকী ৯৩ টির ফলাফল নেগেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৫৬৯ টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৬১৬৭ টি নমুনার।

সর্ব মোট ৫৭৮ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৯৩ জন, কাহারোল-২৪ জন, বোঁচাগঞ্জ-১৭ জন, ফুলবাড়ী-১৮ জন, পার্বতীপুর-৪১ জন, নবাবগঞ্জ-৩৩ জন, ঘোড়াঘাট-৩৯ জন, হাকিমপুর-৬ জন, চিরিরবন্দর-৪৯ জন, বিরল-৪৩ জন, বিরামপুর-৬২ জন, বীরগঞ্জ-২১ জন ও খানাসামা-৩৩ জন) মোট ১৩টি উপজেলাতে।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১১২ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১২৪৩৪ জন আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১৫ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ১৯টি পজিটিভ, ১্টি ফলোআপ পজিটিভ আর ২টি ইনভেলিড এবং বাকী ১৬৬টি ফলাফল নেগেটিভ এসেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য