ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ৩ প্রতারককে আটক করেছে ক্যাম্পাস পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ভুয়া নিয়োগপত্র, ফাকা চেকসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হল মিঠাপুকুরের চেংমারী এলাকার মৃত মোঃ আলীর পুত্র ওসমান গনি, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার পশ্চিম গৌরী পাড়া এলাকার মোজাম্মেল হকে পুত্র তানভির ওরফে রেজভি এবং একই এলাকার মৃত ওসমান মিয়ার পুত্র জাহিদুল ইসলাম।

পুলিশ ও বেরোবি রেজিস্টার সূত্রে জানাগেছে, ৪ মাস আগে বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ে আউট সোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই নিয়োগ বিজ্ঞপ্তির সূত্র ধরে একটি প্রতারক চক্র গড়ে উঠে। তারা বিভিন্নজনকে ভুয়া নিয়োগপত্র প্রদান করে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিত।

প্রতারক চক্রের কাছে ৩ লাখ ৮০ হাজার টাকা বিশ্ববিদ্যালয়ের মালি পদে চাকরি চায় এক যুবক। চাকরি প্রত্যাশির ওই যুবকের সন্দেহ হলে তিনি বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জকে বিষয়টি জানায়।

বৃহস্পতিবার প্রতারক চক্র ওই যুবকের নিকট টাকা নিতে এলে পুলিশ তাদেও হাতে নাতে আটক করে। এ সময় তাদেও কাছ থেকে ৩টি জাল নিয়োগপত্র, ৪টি ফাকা চেকের পাতা, ৪টি ফোন,৪টি ভোটার আইডি কার্ড উদ্ধার করে।

বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জ মহিবুল ইসলাম জানান, প্রতারক চক্র বিভিন্নজনকে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা বাদি হয়ে একটি মামলা করেছেন। আকটকৃতদেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য