কুড়িগ্রামের চিলমারীর নয়ারহাট ইউনিয়নের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে ব্রহ্মপুত্র নদের প্রবল ভাঙন থেকে ঘরবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ বিস্তীর্ণ এলাকা রক্ষার দাবিতে নদীতীরে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার দুপুরে নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ খাউরিয়ার ২’শ বিঘা থেকে গয়নার পটল পর্যন্ত এলাকার ভাঙন রোধে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

ভাঙ্গন কবলিত ব্রহ্মপুত্র নদের তীরে আয়োজিত মানব বন্ধনে ভাঙন রোধের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, নয়ারহাট ইউপি চেয়ারম্যান আবু হানিফা, দক্ষিণ খাউরিয়া স্কুল এ- কলেজের সভাপতি দেলওয়ার হোসেন, অধ্যক্ষ মো. জহুরুল ইসলাম মন্ডল, সাবেক ইউপি চেয়ারম্যান নওশাদ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, ইউনিয়ন আ,লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, প্রভাষক মো. আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নয়ারহাট ইউনিয়নের ৫ কিলোমিটার এলাকা জুড়ে করালগ্রাসী ভাঙ্গনের কবলে একের পর এক বিলীন মুখে পড়েছে আশ্রয়ণ কেন্দ্র, দক্ষিণ খাউরিয়া স্কুল এ- কলেজ,পরিবার পরিকল্পনা হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন পরিষদ ভবন, ভূমি অফিস সহ বিভিন্ন সরকারী ও বেসরকারী স্থাপনা।

নয়ারহাট ইউপি চেয়ারম্যন আবু হানিফা জানান, ভাঙ্গন কবলিত এলাকায় দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা না হলে ইউনিয়নের বিভিন্ন এলাকা নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য